1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

৫ কোটি ছাড়াল করোনায় আক্রান্তের সংখ্যা

  • সময় সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ২৯১ বার দেখা হয়েছে

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপ থামছে না। এরই মধ্যে বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫ কোটি ৭ লাখ ২৮ হাজার ৮৯১ জনে। মৃত্যু হয়েছে ১২ লাখ ৬১ হাজার ৯৭১ জনের। সুস্থ হয়েছেন তিন কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৮৮ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন পৌনে ৫ লাখ মানুষ। মারা গেছেন ৫ হাজার ৮৩৯ জন। সুস্থ হয়েছেন দুই লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

করোনা শনাক্তের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে এ তথ্য জানানো হয়।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২ লাখ ৮৮ হাজার ৪৮০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৭৬৮ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৫৩ হাজার ৮৬৪ জন এবং মারা গেছে ১ লাখ ২৬ হাজার ৬৫৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৬ লাখ ৬৪ হাজার ১১৫ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৩৯৭ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৭ লাখ ৮৭ হাজার ৩২৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪০ হাজার ৪৩৯ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৭ লাখ ৭৪ হাজার ৩৩৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৫৩৭ জনের।

এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। এরইমধ্যে ৪ লাখ ২০ হাজার ২৩৮ জন শনাক্ত হয়েছেন। করোনায় মারা গেছেন ৬ হাজার ৬৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩৮ হাজার ১৪৫ জন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »