1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

আরও ভয়ংকর রূপ নিচ্ছে করোনা

  • সময় বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ১০৪০ বার দেখা হয়েছে

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপ থামছেই না। এরই মধ্যে বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫ কোটি ১৮ লাখ ১০ হাজার ১১২ জনে। মৃত্যু হয়েছে ১২ লাখ ৭৯ হাজার ৫৩১ জনের।

Thank you for reading this post, don't forget to subscribe!

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১১ নভেম্বর) বিকেলে পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ১৮ লাখ ১০ হাজার ১১২ জন। মৃত্যু হয়েছে ১২ লাখ ৭৯ হাজার ৫৩১ জনের। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন কোটি ৬৩ লাখ ৯৪ হাজার ৮৭৪ জন।

তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৫ লাখ ৯ হাজার ১৮৪ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৭৯৯ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৬ লাখ ৩৬ হাজার ১১ জন এবং মারা গেছেন এক লাখ ২৭ হাজার ৬১৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৭ লাখ ১ হাজার ২৮৩ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৮৪২ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৮ লাখ ২৯ হাজার ৬৫৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪২ হাজার ২০৭ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৮ লাখ ১৭ হাজার ১০৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ১৬১ জনের।

এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »