1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

রোমানিয়ায় হাসপাতালে অগ্নিকাণ্ডে ১০ করোনা রোগী নিহত

  • সময় রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৪৮৫ বার দেখা হয়েছে

রোমানিয়ায় কোভিড-১৯ রোগীদের চিকিৎসা দেওয়া একটি হাসপাতালে গতকাল শনিবার সন্ধ্যায় অগ্নিকাণ্ডে অন্তত ১০ জন নিহত হয়েছে। অগ্নিকাণ্ডে গুরুতর আহত হয়েছে আরো বেশ কয়েকজন। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।
জানা গেছে, রোমানিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় পিয়াত্রা নিম শহরের একটি সরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) অগ্নিকাণ্ড ঘটে।
আগুন থেকে রোগীদের বাঁচাতে গিয়ে ওই হাসপাতালের একজন চিকিৎসক গুরুতর দগ্ধ হয়েছেন। শরীরের প্রায় অধিকাংশ পুড়ে যাওয়া ওই চিকিৎসককে একটি সামরিক বিমানে করে রাজধানী বুখারেস্টে নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।
রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।’
রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘কর্তব্য পালনরত ওই চিকিৎসক ছাড়াও আরো কয়েকজন চিকিৎসা সেবাকর্মী অগ্নিকাণ্ডে দগ্ধ হয়েছেন।‘ গতকালই দেশটির স্বাস্থ্যমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।
অগ্নিকাণ্ডে মৃতদের মধ্যে হাসপাতালের দ্বিতীয় তলায় আইসিইউর একটি কক্ষে আটজন এবং পাশের কক্ষে অপর দুজনের প্রাণহানি হয় বলে জানা গেছে। নিহতেরা সবাই করোনার চিকিৎসা নিচ্ছিল। নিহতদের মধ্যে বেশিরভাগই ভেন্টিলেশনে ছিল বলে জানা গেছে।
রোমানিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আইসিইউতে রোগীরা অক্সিজেন ভেন্টিলেশনে থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে।
বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসজনিত মহামারির সূত্রপাত হওয়ার পর রোমানিয়ায় সাড়ে তিন লাখেরও বেশি মানুষ কোভিড-১৯-এ আক্রান্ত শনাক্ত হয়েছে এবং মারা গেছে আট হাজার ৮১৩ জন।

Thank you for reading this post, don't forget to subscribe!

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »