1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

হেফাজতের নতুন আমির বাবুনগরী, মহাসচিব কাসেমী

  • সময় রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৩৬১ বার দেখা হয়েছে

প্রয়াত আমির শাহ আহমদ শফীর অনুসারীদের বিরোধিতার মধ্যেই সম্মেলনের মাধ্যমে হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কমিটি গঠন করা হয়েছে। আল্লামা জুনাইদ বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব করে গতকাল রবিবার ১৫১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেছে সংগঠনটি।
চট্টগ্রামের দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় গতকাল সকাল থেকে দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠনটির এই কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী। সারা দেশ থেকে কওমি অঙ্গনের ৪০০ শীর্ষ নেতা সম্মেলনে যোগ দিয়েছেন। তবে এই আয়োজনে হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফীর অনুসারীদের দেখা যায়নি। নতুন কমিটিতেও প্রয়াত আমিরের অনুসারীদের কাউকে রাখা হয়নি। তাদের দাওয়াত না দেওয়ার অভিযোগও উঠেছে। এতে নবগঠিত কমিটি নিয়ে শুরুতেই হেফাজতের নেতাকর্মীদের মধ্যে বিভক্তির আলামত দেখা দিয়েছে।
হেফাজতের এই সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনে সারা দেশ থেকে আসা কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আমির ও মহাসচিব নির্বাচিত করা হয়। ১৫১ সদস্যের কমিটির ১২২ জনের নাম ঘোষণা করা হলেও বাকি ২৯ জনের পদ খালি রাখা হয়েছে। দেশের গুরুত্বপূর্ণ কোনো আলেম বাদ পড়ে থাকলে তাঁদের নিয়ে পর্যায়ক্রমে এই পদগুলো পূরণ করা হবে বলে সম্মেলনে জানানো হয়েছে।
নতুন কমিটিতে অন্যদের মধ্যে মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী প্রচার ও প্রকাশনা সম্পাদক, আজিজুল হক ইসলামাবাদী সাংগঠনিক সম্পাদক, মাওলানা মামুনুল হক যুগ্ম মহাসচিব, মুফতি ইজহারের বড় ছেলে মুফতি হারুন ইজহার শিক্ষা ও সাহিত্য সম্পাদক নির্বাচিত হয়েছেন। কমিটি থেকে বাদ পড়েছেন আগের কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মঈনুদ্দিন রুহি, হেফাজতের প্রয়াত আমির আল্লামা শফীর ছোট ছেলে ও হেফাজতের প্রচার-প্রকাশনা সম্পাদক মাওলানা আনাস মাদানীসহ আল্লামা শফীর অনুসারী অনেক নেতা। অভিযোগ রয়েছে, সম্মেলনে তাঁদের কাউকেই আমন্ত্রণ জানানো হয়নি।

Thank you for reading this post, don't forget to subscribe!

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »