1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন
সর্বশেষ :
ইতিহাসে ডিসেম্বর ২ প্রথম প্রথম ভারতীয় বাঙালি বিমানচালক, ইন্দ্রলাল রায় জন্মগ্রহণ করেন । ইতিহাসে ডিসেম্বর ১ চলচ্চিত্রাভিনেতা, সুরকার, গায়ক, চলচ্চিত্র নির্মাতা খান আতাউর রহমান মৃত্যুবরণ করেন কমোড কেন ক্ষতিকর তা বুঝতে মলত্যাগের স্বাভাবিক প্রক্রিয়াটি আগে জানতে হবে টয়লেটে হাই কমোড লাগিয়ে কি আমরা জাতে উঠলাম, নাকি জাত হারালাম? হাই কমোডে মলত্যাগের অভ্যাস কেন এতো ক্ষতিকর? ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম মেফতাউল ইউপি চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের ঋতু ইতিহাসে নভেম্বর ৩০ স্যার জগদীশ চন্দ্র বসু জন্মগ্রহণ করেন পরচুলায় শতকোটি ডলারের হাতছানি এই শিক্ষাপ্রতিষ্ঠানকে পৃথিবীর যে-কোনো দেশের সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে তুলনা করা যায়

টেন্ডুলকারকেও ছাড়িয়ে গেলেন কোহলি

  • সময় বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ১৯৯ বার দেখা হয়েছে

একের পর এক রেকর্ড বগলদাবা করে যাচ্ছেন এই সময়কার ইনফর্মার ব্যাটসম্যান বিরাট কোহলি। ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলে আরেকটি মাইলফলক অতিক্রম করেছেন এ ব্যাটসম্যান।

শচীনকে ছাড়িয়ে ওয়ানডেতে দ্রুততম ১২ হাজার রানের রেকর্ড নিজের করে নিয়েছেন ভারতের অধিনায়ক।

বুধবার ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে এই রেকর্ড করেন কোহলি। মাইলফলক ছুঁতে আজ তার প্রয়োজন ছিল ২৩ রান। অনেকটা হেসেখেলেই এই রেকর্ড ছুঁয়ে ফেলেন কোহলি।  তৃতীয় ওয়ানডেতে মানুকা ওভালে ২৩ রানে পৌঁছানোর পর এই মাইলফলকে পৌঁছান কোহলি।

২৪২ ইনিংস খেলে এই মাইলফলক স্পর্শ করলেন কোহলি। এই রেকর্ডের দেখা পেতে বিরাটের স্বদেশি টেন্ডুলকারের লেগেছিল ৩০০ ইনিংস।

এর আগে ১২ হাজার ছুঁতে রিকি পন্টিংয়ের লেগেছিল ৩১৪ ইনিংস, কুমার সাঙ্গাকারার ৩৩৬ ইনিংস, সনাৎ জয়াসুরিয়ার ৩৭৯ ইনিংস ও মাহেলা জয়াবর্ধনের ৩৯৯ ইনিংস।

কোহলি যত দ্রুত ১২ হাজারি ক্লাবে পৌঁছান আর কোনো ব্যাটসম্যান এত অল্প সময়ে এই রেকর্ড করতে পারেননি। অভিষেক থেকে ১২ বছর ১০৫ দিনে ১২ হাজার রান করে ফেলেন কোহলি। যেটি করতে টেন্ডুলকারের লেগেছিল ১৩ বছর ৭৩ দিন।

১২ হাজার ছোঁয়ার সময় কোহলির ব্যাটিং গড় ৫৯.০৪। এখানেও তার ধারেকাছে নেই কেউ।

কদিন আগেই তিন ফরমেটে ২৩ হাজার রানের রেকর্ড গড়েন কোহলি।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »