1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Azmul Aziz : Azmul Aziz
  3. musa@informationcraft.xyz : musa :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

করোনায় সাবেক ফরাসি প্রেসিডেন্টের মৃত্যু

  • সময় বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৫১ বার দেখা হয়েছে

ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট ভ্যালারি গিসকার্ড ডি’এসটেইং (৯৪) প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ভ্যালারি ফাউন্ডেশন ও তাঁর পরিবার থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

খবর আলজাজিরার।

১৯৭০-এর দশকে ইউরোপীয় দেশগুলোকে একীভূতকরণের মূল স্থপতি ছিলেন ভ্যালারি গিসকার্ড। ১৯৭৪ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ফ্রান্সের নেতৃত্ব দেন তিনি। ভ্যালারি গিসকার্ড মাত্র ৪৮ বছর বয়সে ফ্রান্সের প্রেসিডেন্ট নিযুক্ত হন।

ভ্যালারি গিসকার্ড করোনায় আক্রান্ত হওয়ার পর মধ্য ফ্রান্সের লোইর-এট-চের অঞ্চলে বুধবার (২ ডিসেম্বর) তাঁর বাসভবনে মারা যান। গত মাসে হার্টের সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন, তিনি বার্ধক্যজনিত নানান সমস্যায় ভুগছিলেন।

ভ্যালারি ফাউন্ডেশন এক টুইট বার্তায় জানায়, তাঁর স্বাস্থ্যের অবস্থা খারাপ হয়ে গিয়েছিল এবং কোভিড-১৯-এর কারণে তিনি মারা গেছেন। তাঁর ইচ্ছেনুসারে সাবেক এই ফরাসি প্রেসিডেন্টের অন্ত্যেষ্টিক্রিয়া কঠোর গোপনীয়তার মধ্যে অনুষ্ঠিত হবে।

এদিকে ভ্যালারি গিসকার্ডকে শ্রদ্ধা জানাতে স্থানীয় সময় আজ বৃহস্পতিবার রাত ৮টায় ফ্রান্সের বর্তমান প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ জাতির উদ্দেশে ভাষণ দেবেন বলে জানিয়েছে প্রেসিডেন্ট অফিস।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM