1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

করোনায় যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৩ হাজারের বেশি প্রাণহানি

  • সময় বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ১০৩৯ বার দেখা হয়েছে

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনায় বুধবার তিন হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। গত এপ্রিল থেকে ২৪ ঘণ্টায় মৃত্যুর হিসাবে এটিই সর্বাধিক।

Thank you for reading this post, don't forget to subscribe!

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে। তবে আসছে দিনগুলোতে করোনায় দেশটিতে মৃত্যুর সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

গত মাসে থ্যাংকস গিভিংসের ছুটিতে ঘরে থাকার নির্দেশ অমান্য করে লাখ লাখ আমেরিকান ভ্রমণে বের হন। এতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা রেকর্ডসংখ্যক বেড়ে গেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দুই লাখ ৮৯ হাজার ১৮৮ জনে দাঁড়িয়েছে। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন তিন হাজার ৭১ জন। আর নতুন আক্রান্ত হয়েছেন দুই লাখ ২০ হাজার ৪৮১ জন।

তিন কোটি ৩০ লাখ লোকের ক্যালিফোর্নিয়া গত সপ্তাহে লকডাউনে ফিরে গেছে। বুধবার সেখানে ৩০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের কোনো রাজ্যে এটিই সর্বাধিক সংক্রমণের সংখ্যা। ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যাও নতুন রেকর্ড ছুঁয়েছে। বুধবার এক লাখ ছয় হাজার আমেরিকান চিকিৎসার জন্য হসপাতালে গেছেন।

গত দুই সপ্তাহ ধরে প্রতিদিন মৃতের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে যাচ্ছে। এর মধ্য দিয়ে বিশ্বের সবচেয়ে বেশি করোনা আক্রান্ত দেশে পরিণত হয়েছে বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশটি।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »