1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Azmul Aziz : Azmul Aziz
  3. musa@informationcraft.xyz : musa :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

আইসিসির দশক সেরা ওয়ানডে দলে সাকিব

  • সময় রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৬১ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দশক সেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।

দশক সেরা এই দলে জায়গা হয়নি ইংল্যান্ডকে প্রথম বিশ্বকাপ ট্রফি উপহার দেয়া অধিনায়ক ইয়ন মরগানের। জায়গা হয়নি নিউজিল্যান্ডের অধিনায়ক ও বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসনের।

দশক ওয়ানডে সেরা দলে জায়গা হয়নি শহীদ আফ্রিদি ও বাবর আজমসহ কোনো পাকিস্তানি ক্রিকেটারের। জায়গা হয়নি ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল, আন্দ্রে রাসেলসহ কোনো ক্রিকেটারের। জায়গা পাননি জিম্বাবুয়ে ও আফগানিস্তানের কোনো ক্রিকেটার।

দশক সেরা এই দলে আছেন ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা, অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। তিন নম্বর পজিশনে আছেন ভারতীয় বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। চারে জায়গা পেয়েছেন ক্রিকেট থেকে হঠাৎ অবসর নেয়া দক্ষিণ আফ্রিকান সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

পাঁচ নম্বর পজিশনে বাংলাদেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ছয়ে ভারতীয় সাবেক অধিনায়ক ও দেশকে আইসিসির তিনটি শিরোপা উপহার দেয়া মহেন্দ্র সিং ধোনি। আইসিসির দশক সেরা ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে।

সাত নম্বর পজিশনে জায়গা পেয়েছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। আট নম্বরে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার তারকা পেসার মিসেল স্টার্ককে। নয় নম্বরে নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট, দশে দক্ষিণ আফ্রিকার তারকা লেগ স্পিনার ইমরান তাহির। একেবারে শেষ পজিশনে আছেন শ্রীলংকার তারকা পেসার লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশক সেরা ওয়াডে দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি, বেন স্টোকস, মিসেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির ও লাসিথ মালিঙ্গা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM