1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

গ্রেপ্তার হয়েছেন পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী খাওয়াজা আসিফ

  • সময় বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৯৭৬ বার দেখা হয়েছে

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাওয়াজা আসিফকে গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতিদমন শাখার পুলিশ। আসিফ নওয়াজ শরিফের আমলে দেশের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। ১৯৯১ সালে প্রথমবার তিনি মন্ত্রিত্ব পান। বর্তমানে আসিফ দেশের অন্যতম বিরোধী মুখ ছিলেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

মঙ্গলবার দলীয় কার্যালয়ে একটি বৈঠকে যোগ দিয়েছিলেন আসিফ। সেখান থেকে বেরনোর সঙ্গে সঙ্গেই তাঁকে গ্রেপ্তার করে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) অফিসাররা। অভিযোগ, আসিফের রোজগারের সঙ্গে তাঁর সম্পত্তির সামঞ্জস্য নেই। কোথা থেকে এত সম্পত্তি তিনি করেছেন, তার হিসেব দিতে পারেননি বলেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। এনএবি-র প্রেস বিবৃতিতে বলা হয়েছে, আসিফকে এর আগেও তলব করা হয়েছিল। কিন্তু তিনি যাননি। সম্পত্তির হিসেবও দিতে পারেননি।

এনএবি-র বক্তব্য, ১৯৯১ সালে আসিফের মোট সম্পত্তি ছিল পাচ দশমিক এক মিলিয়ন পাকিস্তানি রুপি। ২০১৮ সালে তা বেড়ে হয়েছে ২২১ মিলিয়ন পাকিস্তানি রুপি। এত টাকা কোথা থেকে এল তাঁর কাছে? আসিফ এর আগে দাবি করেছিলেন, আরব আমিরাতের একটি সংস্থায় কাজ করতেন তিনি। সেখান থেকে এই পরিমাণ সম্পত্তি হয়েছে তাঁর। কিন্তু এনএবি-র বক্তব্য, যে সময় আসিফ আরব আমিরাতে কাজ করতেন বলে দাবি করছেন, সে সময় তিনি দেশেই ছিলেন। ওই কম্পানির কাগজ তিনি জাল করেছেন বলে অভিযোগ।

বিরোধীরা অবশ্য এই পুরো বিষয়টিকেই চক্রান্ত বলে মনে করছে। আসিফকে গ্রেপ্তার করায় ইমরানের উপর বিরোধীদের চাপ আরো বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

নওয়াজ শরিফের অবর্তমানে দলের গুরুত্বপূর্ণ নেতা আসিফ। বিরোধীদের বক্তব্য, রাজনৈতিক কারণেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আসিফকে গ্রেপ্তার করা নিয়ে টুইট করেছেন খোদ নওয়াজ শরিফ। তাঁর অভিযোগ, ইমরান খানের সরকার বিরোধীদের বিরুদ্ধে দমনমূলক আচরণ করছে। আসিফের নিঃশর্ত মুক্তি চেয়েছেন নওয়াজ।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »