1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

আজ থেকে কমবে তাপমাত্রা, আগামী সপ্তাহে আবার শৈত্যপ্রবাহ

  • সময় শনিবার, ৯ জানুয়ারি, ২০২১
  • ৬৮২ বার দেখা হয়েছে

আজ শনিবার (৯ জানুয়ারি) থেকে কমতে পারে তাপমাত্রা। এরপর চলতি মাসের মাঝামাঝিতে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Thank you for reading this post, don't forget to subscribe!

গতকাল শুক্রবার (৮ জানুয়ারি) সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা কমতে পারে। তবে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা জানিয়ে বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, ‘এখন যে তাপমাত্রা আছে তা আর বাড়বে না বরং কমবে। তবে শৈত্যপ্রবাহ আসতে চলতি মাসের মাঝামাঝি পর্যন্ত সময় লাগবে।’

অবশ্য চলতি মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে দুটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর মধ্যে একটি তীব্র হতে পারে অর্থাৎ তাপমাত্রা ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসতে পারে। আর সামগ্রিকভাবে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে এবং নদ-নদী অববাহিকায় মাঝারি বা ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা ও মাঝারি কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশা পরিস্থিতি কখনো কখনো দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গল ও রাজারহাটে ১২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭, ময়মনসিংহে ১৪.৮, চট্টগ্রামে ১৮.৪, সিলেটে ১৬.৫, রাজশাহীতে ১৩.৫, রংপুরে ১৫, খুলনায় ১৭.৩ এবং বরিশালে ১৫.১ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া আবহাওয়াচিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »