1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:০৭ পূর্বাহ্ন

তুরস্কের বিআইপি এ্যাপের জনপ্রিয়তা হটাৎ করেই আকাশচুম্বি!

  • সময় শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
  • ১৮৮ বার দেখা হয়েছে

ফেসবুক মালিকানাধীন বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তাদের নিরাপত্তানীতিতে পরিবর্তন আনার কারণে বিশ্বব্যাপী প্ল্যাটফর্মটির ব্যবহারকারীরা বেশ বিরক্তিতে ভুগছেন।

পরিসংখ্যান বলছে অনেকেই অ্যাপটি মুছে ফেলেছেন নিজেদের স্মার্টফোন থেকে।ঠিক এই মুহুর্তে তুরস্কের অ্যাপ বিআইপিতে যোগদানের হিড়িক পড়েছে সারা বিশ্বে।

পরিসংখ্যান বলছে, তুরস্কের এ অ্যাপে প্রতিদিন প্রায় ২০ লাখ করে ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে।নিরাপদভাবে বার্তা আদান-প্রদানকারী অ্যাপটির নির্মাতা প্রতিষ্ঠান তুরস্কের বৃহত্তম রাষ্ট্রীয় টেলিকম সংস্থা ‘তুর্কসেল’।২০১৩ সালে চালু হওয়া বিআইপি গত কয়েক বছরের ব্যবধানে ১৯২টি দেশে বিস্ময়কর জনপ্রিয়তা লাভ করে।তবে এবছরেই হটাৎ করে বিআইপির জনপ্রিয়তা এখন আকাশচুম্বি।

তুর্কসেলের মহাব্যবস্থাপক জানান, গত শুক্রবার থেকে প্রায় ৬৪ লাখ ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ ছেড়ে বিআইপিতে যোগদান করেছেন। বর্তমান পরিস্থিতিতে বিআইপি নিরাপদ যোগাযোগ মাধ্যম হিসেবে বিবেচিত হয়েছে। আমরা টেলিগ্রামের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে চলেছি।

উল্লেখ্য, অপারেটিং সিস্টেমের স্মার্টফোনের মেসেঞ্জারে চ্যাটসহ ছবি আদান-প্রদান, ভিডিও-অডিও মিডিয়া বার্তাও আদান-প্রদান করা যায় বিআইপিতে। বর্তমানে এ অ্যাপে ৫ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে বিশ্বব্যাপী।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM