Warning: Creating default object from empty value in /var/www/vhosts/rmgbdnews24.com/public_html/wp-content/themes/BreakingNews/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
মার্কিন কোম্পানি ফাইজারের টিকা বয়স্কদের জন্য ঝুকিপূর্ন : নরওয়ের হুঁশিয়ারি মার্কিন কোম্পানি ফাইজারের টিকা বয়স্কদের জন্য ঝুকিপূর্ন : নরওয়ের হুঁশিয়ারি – RMG BD News 24
  1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:২২ অপরাহ্ন

মার্কিন কোম্পানি ফাইজারের টিকা বয়স্কদের জন্য ঝুকিপূর্ন : নরওয়ের হুঁশিয়ারি

  • সময় রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১
  • ১১১ বার দেখা হয়েছে

মার্কিন কোম্পানি ফাইজারের তৈরি করোনা ভাইরাসের টিকা নিয়ে নরওয়ে উদ্বেগ প্রকাশ করেছে। দেশটির বিশেষজ্ঞ ডাক্তাররা বলছেন, এ টিকা বয়স্ক লোকজনের জন্য মারাত্মক রকমের ঝুঁকিপূর্ণ হয়ে দেখা দিয়েছে।

দেশটিতে এরইমধ্যে ফাইজার-বায়োনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা গ্রহণ করার পরে তুলনামূলকভাবে বয়স্ক লোকজনের মৃত্যুর সংখ্যাই বেশিই।তাদের সংখ্যা বেড়ে ২৯ জনে দাঁড়িয়েছে।শনিবার পর্যন্ত নরওয়েতে শুধুমাত্র ফাইজার-বায়োনটেকের টিকাই পাওয়া যাচ্ছিল এবং যে সমস্ত বয়স্ক মানুষের মৃত্যু হয়েছে তারা সবাই এই টিকা গ্রহণ করেছিলেন। মার্কিন টেলিভিশন চ্যানেল ব্লুমবার্গের লিখিত প্রশ্নের জবাবে গতকাল শনিবার নরওয়ের মেডিসিন এজেন্সি এই কথা বলেছে।

সংস্থাটি বলেছে, যে ২৯ জন মারা গেছে তার মধ্যে ১৩ জনের মৃত্যুর ঘটনা মূল্যায়ন করা হয়েছে এবং বাকি ১৬ জনের ঘটনাও মূল্যায়ন করা হচ্ছে। ফাইজার-বায়োনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা দেয়ার পর যে ২৯ জন মারা গেছেন তাদের সবার বয়স ৭৫ থেকে ৮০ ছিল।

টিকা আবিস্কারক দেশ আমেরিকাতে ডিসেম্বর মাসের ১৪ থেকে ২৩ তারিখের মধ্যে ১৯ লাখ মানুষকে এই টিকা দেয়া হয়েছে এবং টিকা গ্রহণের পর অন্তত ২১ জন মারা গেছেন বলে মার্কিন প্রশাসন জানিয়েছে।

ফাইজার-বায়োনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা নিয়ে পুরো ইউরোপের নিরাপত্তা রিপোর্ট জানুয়ারি মাসের শেষ দিকে প্রকাশ করা হবে কয়েকটি সূত্র উল্লেখ করেছে।
সূত্র : পার্সটুডে

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM