1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন
সর্বশেষ :
ইতিহাসে ডিসেম্বর ২ প্রথম প্রথম ভারতীয় বাঙালি বিমানচালক, ইন্দ্রলাল রায় জন্মগ্রহণ করেন । ইতিহাসে ডিসেম্বর ১ চলচ্চিত্রাভিনেতা, সুরকার, গায়ক, চলচ্চিত্র নির্মাতা খান আতাউর রহমান মৃত্যুবরণ করেন কমোড কেন ক্ষতিকর তা বুঝতে মলত্যাগের স্বাভাবিক প্রক্রিয়াটি আগে জানতে হবে টয়লেটে হাই কমোড লাগিয়ে কি আমরা জাতে উঠলাম, নাকি জাত হারালাম? হাই কমোডে মলত্যাগের অভ্যাস কেন এতো ক্ষতিকর? ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম মেফতাউল ইউপি চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের ঋতু ইতিহাসে নভেম্বর ৩০ স্যার জগদীশ চন্দ্র বসু জন্মগ্রহণ করেন পরচুলায় শতকোটি ডলারের হাতছানি এই শিক্ষাপ্রতিষ্ঠানকে পৃথিবীর যে-কোনো দেশের সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে তুলনা করা যায়

ডিকে গ্লোবাল ফ্যাশন ওয়্যার লিমিটেড এর ব্যতিক্রমী পিঠা উৎসব

  • সময় রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১
  • ৫১৪ বার দেখা হয়েছে

পৌষ সংক্রান্তি উপলক্ষে ডিকে গ্লোবাল ফ্যাশন ওয়্যার লিঃ শ্রমিকদের অংশগ্রহণে জমজমাট পিঠা উৎসব অনুষ্ঠিত হয়ে গেল গত ২৩শে জানুয়ারী-২০২১ । বাঙালির চিরাচরিত ঐতিহ্য শ্রমিকদের সামনে তুলে ধরতে পৌষ সংক্রান্তি উপলক্ষে ডিকে গ্লোবাল ফ্যাশন ওয়্যার লিঃ ফ্যাক্টরী চত্বরে হয়ে গেল জমজমাট পিঠা উৎসব ।
এ উৎসবের আয়োজন করে কোম্পানীর প্লানিং ও প্রশাসন বিভাগ। । বাঙালি ঐতিহ্যের ভাপা, চিতই, পাটিসাপটা, নকশা, পাকন, ফুল, দুধ পুলি, ডিমসুন্দরী ও চন্দ্র পুলিসহ প্রায় ৬৪ রকমের পিঠার পসরা সাজিয়ে বসেন ডিকে গ্লোবাল ফ্যাশন ওয়্যার লিঃ এর শ্রমিক ভাই- বোনেরা । এ উৎসবে মাননীয় ব্যবস্থাপণা পরিচালক জনাব মাহমুদ হুসাইন, উপ ব্যবস্থাপণা পরিচালক জনাব সাজ্জাদ মুস্তফা সাজিন এবং মাননীয় ভাইস চেয়ারম্যান জনাব মোঃ আলাউদ্দীন সাহেব পিঠার বিভিন্ন স্টল ঘুরে দেখেন । ডিকে গ্লোবাল ফ্যাশন ওয়্যার লিঃ পিঠা উৎসব-২০২১ এ শ্রমিকদের স্বতর্স্ফত অংশগ্রহনে মোট ১০টি স্টল তাদের পিঠা পরির্দশনের সুযোগ পান।
এই আয়োজন প্রসঙ্গে মাননীয় ব্যবস্থাপণা পরিচালক জনাব মাহমুদ হুসাইন তার উদ্ভোধনী বক্তব্যে বলেন; বাঙালির হাজার বছরের ঐতিহ্যবাহী সংস্কৃতির সঙ্গে মিশে আছে পিঠা । যখনই পিঠা-পায়েস, পুলি কিংবা নাড়ুর কথা উঠে তখনি যেন শীত ঋতুটি আমাদের চোখে ও মনে ভেসে ওঠে । পোশাক কর্মীদের জন্য এ ধরনের বিভিন্ন উৎসবের আয়োজন প্রতিনিয়ত করা উচিত। তবেই আমরা বাঙ্গালির ঐতিহ্য ধরে রাখতে পারবো ।

ডিকে গ্লোবাল ফ্যাশন ওয়্যার লিঃ এর সকল শ্রমিক ভাই বোনেরা এই আয়োজনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা জানান, এই ধরনের আয়োজন খুব প্রয়োজন । বিশেষ করে এই শহরে হয়তো বাড়িতে বাড়িতে পিঠা তৈরি হয়, কিংবা রাস্তার মোড়ে ভাঁপা পিঠা তৈরি করা হয়। কিন্তু কারখানা চত্বরে একযোগে ঐতিহ্য তুলে ধরার কাজটি হয়নি। এই আয়োজন যেন নিয়মিত হয় এমন প্রত্যাশা ও ব্যক্ত করেন আয়োজনে আগত অতিথিরা ।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »