1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

বার্সেলোনার আয়ের এক-তৃতীয়াংশের উৎস মেসি!

  • সময় মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১
  • ১১৬৭ বার দেখা হয়েছে

লিওনেল মেসির বিশাল অঙ্কের চুক্তিতে কোনো সমস্যা দেখছেন না বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। বার্সেলোনার আসন্ন নির্বাচনে এই সভাপতি প্রার্থীর দাবি, ক্লাবের আয়ের এক-তৃতীয়াংশের উৎস আর্জেন্টাইন তারকা।

Thank you for reading this post, don't forget to subscribe!

কাতালান রেডিও আরএসিওয়ানে সোমবার (০১ ফেব্রুয়ারি) তিনি জানান, বার্সেলোনা অধিনায়কের পাশেই আছি। মেসির সমর্থনে তাকে একটা বার্তা পাঠিয়েছি। বলেছি খবরে নজর না দিতে, কারণ বার্সেলোনার সমর্থকরা চায় সে যেন এখানেই খেলা চালিয়ে যায়।

তিনি আরো বলেন, বার্সেলোনার বর্তমান এ অবস্থার জন্য মেসির চুক্তি কোনো বিষয় নয়। তার পেছনে যে খরচ এর চেয়ে বেশি আয়ে সে সহায়তা করেছে। অর্থনৈতিক দলের একটি গবেষণা বলছে- বার্সার আয়ের এক-তৃতীয়াংশের উৎস মেসি।

মেসিকে অর্থমূল্যে বিচার করা সম্ভব নয় বলেও মনে করেন লাপোর্তা। বলেন, মেসির সঙ্গে শুধু খেলার বিষয়গুলো নয়, আবেগজনিত বিষয়ও জড়িত। সে আমাদের জন্য যা করেছে তা অর্থ দিয়ে মূল্যায়ন সম্ভব নয়। বিক্রি হওয়া ১০টি শার্টের আটটিই মেসির এবং বিশ্বের আগ্রহ তাকে ঘিরেই।

২০১৭ সালে সবশেষ বার্সেলোনার সঙ্গে চুক্তি করেন মেসি। এর মেয়াদ ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত। স্প্যানিশ পত্রিকা এল মুন্দোর প্রতিবেদন অনুযায়ী, চার বছর মেয়াদী এই চুক্তির মোট অঙ্ক প্রায় ৫৫ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৬১৯ ইউরো। এর মানে, ২০১৭ সাল থেকে প্রতি মৌসুমে ক্লাব থেকে মেসির আয় ১৩ কোটি ৮০ লাখ ইউরো। এই চুক্তির কারণেই নাকি দেউলিয়া হয়ে যাওয়ার শঙ্কায় বার্সা।

এরই মধ্যে কাতালান ক্লাবটি চুক্তি ফাঁসের ঘটনায় আইনী ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন কোচ রোনাল্ড কুমান। বার্সেলোনার আর্থিক সমস্যার সঙ্গে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বিশাল অঙ্কের চুক্তির কোনো সম্পর্ক নেই বলে মনে করেন লা লিগা প্রধান হাভিয়ের তেবাসও।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »