1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৯:১৩ অপরাহ্ন

করোনা টিকা গ্রহনে ইচ্ছুক ৭৭ হাজার নিবন্ধন পূরণ, অ্যাপ উন্মুক্ত হবে শ্রীঘ্রই

  • সময় বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১
  • ২৮১ বার দেখা হয়েছে
Impfung

সারা দেশে নভেল করোনাভাইরাসের টিকা প্রয়োগের কার্যক্রম শুরু করার জন্য প্রস্তুতি শেষ পর্যায়ে হলেও তৃণমূলের প্রচারণায় কমই পদক্ষেপ দেখা গেছে। প্রায় প্রতি মুহূর্তেই যোগ হচ্ছে নতুন নতুন নির্দেশনা। এদিকে সেলফোন অ্যাপ উন্মুক্ত না হওয়ায় ওয়েবসাইটই টিকাপ্রত্যাশীদের একমাত্র ভরসা। অনলাইন নিবন্ধন ছাড়া কোন ক্রমেই টিকা দেয়া হবে না বলা হলেও কিছু ক্ষেত্রে এখন অফলাইনে নিবন্ধনের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। টিকা কার্যক্রমের জন্য তৃণমূলে প্রচারণা চালানোর কথা আগে থেকে বলে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

গত ২৭ জানুয়ারি দেশে পরীক্ষামূলকভাবে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন বিকালে টিকাপ্রত্যাশীদের নিবন্ধনের জন্য ‘সুরক্ষা’ নামের ওয়েবসাইট চালু করা হয়। একই নামে সেলফোন অ্যাপ চালু করার কথা থাকলেও তা উন্মুক্ত করতে পারেনি সরকারের সংশ্লিষ্ট বিভাগ। পরীক্ষামূলক টিকা প্রয়োগ কার্যক্রমের দুদিন রাজধানীর পাঁচ হাসপাতালে ৫৬৭ জন টিকা গ্রহণ করে। তাদের মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না যাওয়ায় নির্ধারিত ৭ ফেব্রুয়ারি থেকে সারা দেশে টিকা কার্যক্রম শুরু করতে যাচ্ছে সরকার।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, টিকাপ্রত্যাশীদের জন্য অনলাইন নিবন্ধন চালু করা হলেও সেলফোন অ্যাপ গুগলে তা উন্মুক্ত হয়নি। গত ২৭ জানুয়ারি বিকাল থেকে চালু হওয়া ‘সুরক্ষা’ ওয়েবসাইটের মাধ্যমে গতকাল বিকাল পর্যন্ত ৭৭ হাজার টিকাপ্রত্যাশী নিবন্ধন করেছে। কারিগরি ত্রুটির কারণে নিবন্ধনে কিছুটা ধীরগতি হয়েছে বলে ধারনা করা হয়। অনলাইন নিবন্ধনে মানুষের আগ্রহ কম থাকায় জেলায় জেলায় প্রচারণা চালানো হচ্ছে। স্থানীয়ভাবে মাইকিং করে এবং লিফলেট বিতরণ করে প্রচারণা চালানো হচ্ছে বলে দাবি করছেন স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তারা।

নিবন্ধন কার্যক্রম চলমান প্রক্রিয়া উল্লেখ করে স্বাস্থ্য অধিদপ্তরের মিডিয়া সেলের সভাপতি ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘জেলাসমূহে নির্ধারিত ডোজের টিকা এরই মধ্যে পাঠানো সম্পূর্ন হয়েছে। আমাদের নির্দেশনাও সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হয়েছে।’

তবে বেশ কয়েকটি জেলার মতো পিরোজপুর ও রংপুরে গতকাল পর্যন্ত কোনো প্রচারণা শুরু হয়নি। পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী জানান, জেলার জন্য নির্ধারিত ৩৬ হাজার ডোজ টিকা বুঝে পেয়েছেন। তবে এখন পর্যন্ত কোনো প্রকার প্রচার-প্রচারণা শুরু করা হয়নি। টিকাপ্রত্যাশীদের চাপ না থাকলে তখনই প্রচারণায় যাবেন জেলার প্রধান এ স্বাস্থ্য কর্মকর্তা।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »