1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

দায়িত্ব সম্পর্কে আমি সম্পূর্ণ সচেতন: সেনাপ্রধান জেনারেল আজিজ

  • সময় মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২১
  • ৫৫৫ বার দেখা হয়েছে

সম্প্রতি বহুল আলোচিত কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরায় প্রচারিত প্রতিবেদনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘আমি বাংলাদেশের সেনাপ্রধান হিসেবে সেনাবাহিনীর ভাবমূর্তি, আমার অবস্থান, আমার দায়িত্ব সম্পর্কে আমি সম্পূর্ণ সচেতন। কী করলে সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে, কী করলে আমার দায়িত্ব খর্ব হবে না; আমি সে ব্যাপারে সম্পূর্ণ ওয়াকিবহাল।’

Thank you for reading this post, don't forget to subscribe!

আজ মঙ্গলবার, সকালে রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন  আয়োজিত অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সেনাবাহিনী নিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বানও জানান জেনারেল আজিজ আহমেদ। বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে সেনাপ্রধান বলেন, যে ধরনের অপচেষ্টা চালানো হচ্ছে, সেগুলো বাংলাদেশ সেনাবাহিনীর মতো একটা প্রতিষ্ঠান; যেটা জাতির গর্ব, দেশের গর্ব, সেই প্রতিষ্ঠানকে নিয়ে তারা নানান ধরনের অপপ্রচার চালাচ্ছে। যাতে করে একটা বিভ্রান্তির সৃষ্টি হয়। আপনাদের আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, সেনাবাহিনী একটা অত্যন্ত প্রশিক্ষিত এবং ওয়েল মোটিভেটেট একটা ফোর্স। আগের থেকে অনেক বেশি সুসংহত।

সেনাবাহিনীর চেইন অব কমান্ড অত্যন্ত কার্যকর এবং সেনাবাহিনীর প্রতিটা সদস্য এই ধরনের অপচেষ্টাকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।আমাদের চেইন অব কমান্ডে যারা আছে সবাই এব্যাপারে সচেতন আছে। আমি আশ্বাস দিতে চাই, এধরনের অপপ্রচার আমাদের চেইন অব কমান্ডে বিন্দুমাত্র সমস্যা সৃষ্টি করতে পারবে না। এসময় জেনারেল আজিজ আরো বলেন, বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশের সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল, বাংলাদেশের সংবিধানকে সমুন্নত রাখার জন্য অঙ্গিকারাবদ্ধ, বাংলাদেশ সরকারের প্রতি অনুগত এবং সরকারের যে কোন আদেশ-নির্দেশ পালনে সদা প্রস্তুত এবং বাংলাদেশের আভ্যন্তরীণ হোক কিংবা বহির্বিশ্বের হোক; যে কোন সমস্যার মোকাবিলার জন্য আমরা সাংবিধানিকভাবে ‘ওথ’বদ্ধ (শপথ)। এটা নিয়ে আমার মনে দুশ্চিন্তা করার কিছু নাই।

প্রতিবেদনটিতে পরিবারের সদস্যদের জড়ানো হয়েছে এ বিষয়ে সেনাপ্রধানের বক্তব্য জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমি আপনাকে (প্রশ্নকর্তাকে) প্রশ্ন করি, আপনার বিরুদ্ধে মামলা আছে, সাজা আছে। কিন্তু আপনি যদি গতকাল সেই সাজা থেকে অব্যহতি পেয়ে থাকেন, আপনার বিরুদ্ধে যদি আর কোন মামলা রানিং না থাকে, আপনাকে কি ফিউজিটিভ বলা যাবে? আপনাকে কি বলা যাবে সাজাপ্রাপ্ত? আপনি যদি অব্যাহতি পেয়ে যান কোন চার্জ থেকে, তার পরেরদিন থেকে আপনি যে কোন মুক্ত একটা নাগরিকের মতো।

আমার ভাইদের সম্পর্কে যেসব অপপ্রচার এসেছে, সেটার স্পষ্ট ব্যাখ্যা দেয়া আছে এবং খুব শিগগিরই আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের এ ব্যাপারে একটা সংবাদ সম্মেলনে জানানো হবে। তবে এতটুকুই আমি আপনাদের বলতে পারি, আমি সেনাপ্রধান হিসেবে সেনাবাহিনীর ভাবমূর্তি, আমার অবস্থান, আমার দায়িত্ব সম্পর্কে আমি সম্পূর্ণ সচেতন। কী করলে সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে, কী করলে আমার যে দায়িত্ব দেয়া হয়েছে, তা খর্ব হতে পারে; আমি সে ব্যাপারে সম্পূর্ণ ওয়াকিবহাল।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »