1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ওমর খৈয়াম : সাহিত্যিক, দার্শনিক, জ্যোতির্বিদ আর নিখাদ আল্লাহপ্রেমী যে মানুষটিকে পাশ্চাত্য বানিয়েছে মদারু! আধুনিক বিশ্ব এখন ঝুঁকছে ডিজিটাল ডায়েটিংয়ের দিকে : আপনার করণীয় মানুষ কখন হেরে যায় : ইবনে সিনার পর্যবেক্ষণ সন্তান কখন কথা শুনবে? আসুন জেনে নেই মিরপুর কলেজের এবছরের অর্জন গুলো A town hall meeting of the RMG Sustainability Council (RSC) was held at a BGMEA Complex in Dhaka to exchange views on various issues related to RSC নব নবগঠিত UPVAC-বাংলাদেশ কমান্ড কমিটির দায়িত্বভার গ্রহন উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত UPVAC-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এর বিবৃতি শিক্ষাপ্রতিষ্ঠান-বাড়িতে মারধর, চুল টানা, কান মলাসহ শিশুদের শাস্তি বন্ধ নেই কেন আপনি সফট এবং এনার্জি ড্রিংকস খাবেন না

ভারত মহাসাগরে সংঘাতের শঙ্কা বেড়েই চলেছে,পাকিস্তানের হুঁশিয়ারি

  • সময় বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১
  • ১০১৯ বার দেখা হয়েছে
ভারতের ‘যুদ্ধবাজ এবং আগ্রাসী’ মনোভাবের ফলে ভারত মহাসাগরে সংঘাতের আশঙ্কা বাড়ছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। আল জাজিরার খবরে বলা হয়েছে, পশ্চিমা অংশীদারদের থেকে ভারত উন্নত সামুদ্রিক অস্ত্র ও প্রযুক্তি পাচ্ছে বলে করাচিতে নবম আন্তর্জাতিক সামুদ্রিক সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি উদ্বেগ প্রকাশ করে একথা বলেন।
সোমবার ওই সম্মেলনে পাকিস্তানের এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে ভারতের যুদ্ধাংদেহী ও আক্রমাণাত্মক নীতি চরমপন্থি হিন্দুত্ববাদী আদর্শ দ্বারা চালিত হচ্ছে। ভারতের এমন আগ্রাসী মনোভব আন্তর্জাতিক এবং আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার ক্ষেত্রে প্রতিনিয়ত হুমকি তৈরি করছে। তবে পাকিস্তান তাদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেবে বলেও তিনি উল্লেখ করেন। ১৯৪৭ সালে ব্রিটিশদের থেকে স্বাধীনতা লাভ করার পর ভারত পাকিস্তান তিনবার পূর্ণ যুদ্ধ এবং বেশ কয়েকবার ছোটখাটো দ্বন্দ্বে জড়িয়েছে।
২০১৬ সালে ভারত আনুষ্ঠানিকভাবে পরমাণু অস্ত্রাবাহী সাবমেরিন `আইএনএস অরিহন্ত‘ অনুমোদনের মধ্য দিয়ে সামুদ্রিক শক্তির ভারসাম্য পরিবর্তন করে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের পাঁচ সদস্যের বাইরে ভারত প্রথম রাষ্ট্র যারা অভ্যন্তরীণভাবে নিউক্লিয়ার সাবমেরিন তৈরি করেছে। এছাড়া ভারত ‘আইএনএস চক্র’ নামে রাশিয়ান আকুলা শ্রেণির একটি নিউক্লিয়ার সাবমেরিন ২০১২ সালে রাশিয়ার কাছ থেকে ১০ বছরের জন্য ইজারা নেয়। একইসঙ্গে ‘আইএনএস অরিঘাট’ নামে ভারতের আরেকটি সাবমেরিন নির্মাণাধীন রয়েছে।
বিশেষজ্ঞরা বলেছেন ভারতের যুদ্ধোপকরণ বৃদ্ধি পাকিস্তানের জন্য হুমকি তৈরি করছে। ইসলামাবাদভিত্তিক নিরাপত্তা বিশ্লেষক জাহিদ হুসেইন বলেন, ভারত সমরাস্ত্র তৈরি করছে প্রধানত চীনের বিরুদ্ধে। তবে এটা নিশ্চিত এই অঞ্চলেও কিছুটা আশঙ্কা তৈরি করছে প্রতিনিয়ত ভারতের সমরাস্ত্র নির্মাণের জন্যই নয় যুক্তরাষ্ট্রের নির্মাণের জন্যও।
Seen by Azmul

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »