1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৩৪ অপরাহ্ন

বাঁ-পায়ের ‘নেইমার’ পেয়ে গেছে ম্যানসিটি

  • সময় বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১
  • ২৯১ বার দেখা হয়েছে

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস, ফ্লামেঙ্গো, করিস্থিয়ান, ফ্লুমিনেন্সের মতো ক্লাবের গিয়ে বসে থাকেন ইউরোপের শীর্ষ পর্যায়ের ক্লাবের ফুটবল এজেন্টরা। নতুন প্রতিভা খুঁজে বের করা হয় যাদের কাজ। এভাবেই উঠে এসেছেন রোনালদো, রোনালদিনহোরা। কিংবা হালের গ্যাব্রিয়েল জেসুস-ভিনিসিয়ুস জুনিয়র-রিচার্লিসনরা।

এবার ম্যানচেস্টার সিটি খুঁজে বের করেছে ‘বাঁ-পায়ের নেইমারকে’। এরই মধ্যে ব্রাজিলিয়ান বিস্ময় বালকের সঙ্গে চুক্তি করে রেখেছে সাম্প্রতিক সময়ে ইংলিশ লিগের সফলতম দলটি। তরুণ ওই প্রতিভার নাম কাইকি। বয়স মাত্র ১৭ বছর। এখনও তার খেলা হয়নি সিনিয়র পর্যায়ের ফুটবল।

কিন্তু তাতে কী। কাইকি ফ্লুমিনেন্সকে জিতিয়েছেন অনূর্ধ্ব-১৭ ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নশিপ। গত বছর দলের পক্ষে করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ ১২ গোল। তাতেই মুগ্ধ ইউরোপের লিভারপুল, শাখতার দোনেস্ক এবং ম্যানসিটির মতো ক্লাব। তবে দৌড়ে জিতেছে ম্যানসিটি।

কাঁচা এই প্রতিভাকে কিনতে ম্যানসিটির খরচ হয়েছে ৯ মিলিয়ন পাউন্ড। ওই অর্থে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি বোনাস হিসেবে পেয়েছে ২৪ বছর বয়সী মিডফিল্ডার মেতিনহোক। তবে ওই চুক্তির সঙ্গে আছে অনেকগুলো শর্ত। ওই শর্তগুলো যদি কাইকি পূরণ করতে পারেন।

ম্যানসিটিতে যাওয়ার আগে ব্রাজিলিয়ান সিনিয়র লিগে প্রত্যাশা মতো পারফরম্যান্স দেখাতে পারেন তাহলে ২১ মিলিয়ন পাউন্ড খরচা করতে হবে পেপ গার্দিওয়ালার দলকে। মার্সেলো, ফ্যাবিনহো, ফাবিওর ফ্লুমিনেন্স উত্তরসূরি সেটা পারবেন বলেই আশা করছে ক্লাবটি।

তার কোচ গুইলহার্ম তোরেস এ বিষয়ে আত্মবিশ্বাসী, ‘কাইকির টেকনিক অসাধারণ, ওয়ান-অন-ওয়ানে সে দুর্দান্ত, গোলের মুখে খুনে মেজাজের। তার বুদ্ধি, ফাঁকা জায়গা খুঁজে নেবার দক্ষতা বাড়তি পাওনা। তার সহনশীলতা বেড়েছে, প্রতিকূলতার সঙ্গে মানিয়ে নিতে শিখেছে।’

কাইকির বয়স আগামী বছরের জুনে ১৮ বছর পূর্ণ হবে। এরপরই ব্রাজিল ছেড়ে ইংলিশ ক্লাবটিতে যোগ দিতে পারবেন তিনি। সে পর্যন্ত ব্রাজিলিয়ান লিগ মাতাতে হবে তাকে। ম্যানসিটি তাকে দলে নেওয়ায় এখন তার দিকে থাকবে অনেক আলো।

 

 

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »