1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Azmul Aziz : Azmul Aziz
  3. musa@informationcraft.xyz : musa :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০২:৫৮ পূর্বাহ্ন

চলে গেলেন সংগীতশিল্পী জানে আলম

  • সময় বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ৭৫ বার দেখা হয়েছে

চার দশকেরও বেশি সময় ধরে কণ্ঠের জাদুতে মাতিয়ে রাখা জনপ্রিয় পপ সংগীতশিল্পী জানে আলমকেও কেড়ে নিল করোনা মহামারি। ‘একটি গন্ধমের লাগিয়া’, ‘ইশকুল খুইলাছে’, ‘বৈশাখে তোমার সাথে হইলো আমার পরিচয়’, দিঘির জলে ঢিল মারিলে জলতরঙ্গ হইয়া যায়’, ‘কালি ছাড়া কলমের মূল্য যে নাই’সহ অসংখ্য জনপ্রিয় গানের এ শিল্পী গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর খবর নিশ্চিত করে প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েসের কর্ণধার জহিরুল ইসলাম সোহেল জানান, জানে আলম এক মাস আগে করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর করোনা নেগেটিভ হলেও নিউমোনিয়াসহ নানা জটিল রোগে আক্রান্ত হন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন।

সোহেল আরো বলেন, ‘হাসপাতালে তাঁর অবস্থার অবনতি হলে মঙ্গলবার জানে আলমকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হলো না। আলম ভাই চলে গেলেন। সারাক্ষণ হাসি-খুশি মানুষটা এভাবে হুট করে চলে যাবেন, ভাবতেও পারছি না।’

শিল্পী জানে আলমের জন্ম মানিকগঞ্জের হরিরামপুরে। গানের শুরু স্বাধীনতার পরপরই। প্রথম অ্যালবাম ‘বনমালী’। পপশিল্পী আজম খানের স্নেহধন্য ছিলেন। পপ গানের মধ্যে ফোক ধাঁচ এবং আধ্যাত্মিক ধাঁচের গান করা তাঁর বৈশিষ্ট্য। তাঁর গাওয়া গানের সংখ্যা কয়েক হাজারের মতো। এ ছাড়া তাঁর লেখা, সুর এবং পরিচালনা করা গানের সংখ্যাও প্রচুর। দেশ-বিদেশের বিভিন্ন স্থানে অসংখ্য স্টেজ শো করেছেন তিনি। তাঁর সর্বশেষে অ্যালবাম ২৫টি গানের ‘জনতার শেখ হাসিনা’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM