1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Azmul Aziz : Azmul Aziz
  3. musa@informationcraft.xyz : musa :
শনিবার, ০৮ মে ২০২১, ০৬:২০ অপরাহ্ন

২১ বছর পর্যন্ত ছেলের ভরণপোষণের দায়িত্ব বাবার

  • সময় রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৮৫ বার দেখা হয়েছে

১৮ তে আর শেষ নয়, ২১ বছর পর্যন্ত ভারতে ছেলের ভরণপোষণের দায়িত্ব নিতে হবে বাবা -মাকে, জানিয়ে দিল দেশটির সুপ্রিম কোর্ট। স্নাতক স্তরকে শিক্ষার মাপকাঠি হিসেবে রাখা হয়েছে। এই সময় পর্যন্ত ছেলের দেখভাল করতে হবে।

বৃহস্পতিবার দেশটির সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এমআর শাহের একটি বেঞ্চ পারিবারিক আদালতের একটি রায়ের পুনর্বিবেচনা করেন। বেঞ্চ জানায়, ১৮ বছর পর্যন্ত ছেলের জন্য আর্থিক ব্যয় যথেষ্ট নয়। কারণ, কলেজ ডিগ্রি তখনও পর্যন্ত পায়না ছেলে। ফলে চাকরি পেতে পারে না তারা। তাই সেই বয়সের সময়সীমাকে ২১ বছর পর্যন্ত করল শীর্ষ আদালত।

কর্নাটকের এক কর্মচারীকে ছেলের পড়াশোনার ব্যয় বাবদ ২০ হাজার টাকা দিতে বলে পারিবারিক আদালত। তিনি সেটি দিতে চান না। তারপর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। সেখানে তিনি বলেন, স্ত্রীর বিবাহবহির্ভুত সম্পর্কের কারণে তাদের ২০০৫ সালের জুন মাসে বিবাহবিচ্ছেদ হয়। তখন তাকে ছেলের ভরণপোষণ নিতে হবে, তা সম্পর্কে অবগত ছিলেন না। এরপর দ্বিতীয়বার বিয়ে করার পর দুই সন্তানের জন্ম দেন ওই কর্মচারী। তার মাসিক বেতন যা, তার পক্ষে এই টাকা দেওয়া সম্ভব নয়। কিন্তু তার কোনও কথাই শোনেননি সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের বেঞ্জ জানিয়েছেন, এতে প্রথম পক্ষের সন্তান কী দোষ করল? তার যত্ন নিতে হবে।

এরপরই, পুনর্বিবেচনা করে সুপ্রিম কোর্ট জানায়, আর ১৮ নয়, ২১ বছর পর্যন্ত ছেলের দেখভালের দায়িত্ব নিতে হবে।

সূত্র: জি নিউজ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM