1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ নারী নিয়োগ ডেনিমে বিশ্বের প্রভাবশালীদের তালিকায় বাংলাদেশির নাম নবীজী (স) সবচেয়ে বেশি নিতেন মুখের যত্ন! ইতিহাসে অক্টোবর ১৬ – সমাজসেববক, স্বদেশী আন্দোলনের নেত্রী মনোরমা বসু মাসীমা এর মৃত্যুদিন সৌদি বাদশা ফাহাদ বাংলাদেশের প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীমকে “মুহিব্বুল খায়ের” হিসেবে উপাধিতে ভূষিত ইতিহাসে অক্টোবর ১৫ – বিজ্ঞানী ও একাদশ রাষ্ট্রপতি ড. এ পি জে আব্দুল কালাম জন্মগ্রহন করেন ময়মনসিংহে শ্রমিকদের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ফ্রি মেডিকেল ক্যাম্প গুনাহের শাস্তির জন্যে এসে নিয়ে গেল ঝুড়িভরা খেজুর! ইতিহাসে অক্টোবর ১৪ – খ্যাতনামা রবীন্দ্র বিশারদ পুলিনবিহারী সেন এর মৃত্যুদিন মোস্তফা পুরস্কার পেলেন বাংলাদেশি বিজ্ঞানী

মিয়ানমারে রাতের বিক্ষোভেও গুলি, নিহত ছাড়ালো ৭০

  • সময় শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ২৪২ বার দেখা হয়েছে

মিয়ানমারে এখন অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ চলছে রাতেও। শুক্রবার (১২ মার্চ) রাতের বিক্ষোভেও পুলিশের গুলিতে দুই বিক্ষোভকারী নিহত হয়েছেন। বার্তাসংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে। বলা হয়েছে, দেশটির বাণিজ্যিক রাজধানী ইয়াঙ্গুনের থারকেটায় এ ঘটনা ঘটেছে। এ নিয়ে গত ১ ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত মিয়ানমারে নিহতের সংখ্যা ৭০ ছাড়ালো।

১৯৮৮ সালে মিয়ানমারেই এক সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে গুলিতে প্রাণ হারান তৎকালীন রেঙ্গুন ইন্সটিটিউট অফ টেকনোলজির ছাত্র ফোন মাও। তাঁর আত্মত্যাগের স্মরণে ও বর্তমান জান্তাকে ক্ষমতা থেকে হঠাতে গতকাল রাতে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছিল। লক্ষ লক্ষ বিক্ষোভকারী সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের জনগণকে রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছেন।

এদিকে মিয়ানমারে গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে যুক্তরাষ্ট্র, ভারত, জাপান ও অস্ট্রেলিয়া একসাথে কাজ করার পণ করেছে। মিয়ানমারের অভ্যুত্থান, যেখানে সামরিক বাহিনীর চীনের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রপতি জো বাইডেনের জন্য এটি প্রথম পরীক্ষা। এজন্য উপরের দেশগুলোর সাথে কোয়াড নামে একটি গ্রুপ তৈরি করেছে মার্কিন প্রশাসন।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM