1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

মোদির সফরে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স দেবে ভারত

  • সময় বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ২৯৮ বার দেখা হয়েছে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে ভারত ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেবে। এগুলোর মধ্যে চারটি সিলেটের জন্য। আজ পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেয়ার তথ্য গতকাল মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে এক ক্ষুদে বার্তায় পাঠিয়েছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

এদিকে মোদির আগামী ২৬ ও ২৭ মার্চ বাংলাদেশ সফরের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে প্রতিবেশী দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল রাতে এক বিজ্ঞপ্তিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কভিড মহামারি শুরুর পর ভারতের প্রধানমন্ত্রীর এটিই হবে প্রথম বিদেশ সফর। এটি ভারতের কাছে বাংলাদেশের গুরুত্বের প্রতিফলন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ, বাংলাদেশের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্ক এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ বছর উদযাপনের অংশ হিসেবে মোদি এ সফর করবেন। এর আগে তিনি ২০১৫ সালে বাংলাদেশ সফর করেন। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ মার্চ ‘সম্মানিত অতিথি’ হিসেবে বাংলাদেশের জাতীয় দিবসের অনুষ্ঠানে অংশ নেবেন। নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক ছাড়াও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM