1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Azmul Aziz : Azmul Aziz
  3. musa@informationcraft.xyz : musa :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

করোনায় আরও ১৬ মৃত্যু, নতুন শনাক্ত ২১৮৭

  • সময় বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৭২ বার দেখা হয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ৬২৪ জনে। বুধবার করোনায় আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২ হাজার ১৮৭ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫ লাখ ৬৪ হাজার ৯৩৯ জনে পৌঁছেছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২১৯টি পরীক্ষাগারে ২১ হাজার ২১২টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ২০ হাজার ৯২৫টি নমুনা। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ। বুধবার ১ হাজার ৮৬৫ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয় এবং শনাক্তের হার ছিল ৭.৬৮ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে আরও ১ হাজার ৫৩৪ জন সুস্থ হয়েছেন জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ১৭ হাজার ৫২৩ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমকি ৬১ শতাংশ।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM