1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৩০ অপরাহ্ন

শতকোটি টাকা আত্মসাৎ অভিযোগে সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

  • সময় শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ২২৫ বার দেখা হয়েছে

জাল জালিয়াতির মাধ্যমে একটি আর্থিক প্রতিষ্ঠানের জনগণের প্রায় শত কোটি টাকা আত্মসাতের ঘটনায় দায়ের করা মামলায় চৌদ্দগ্রামের শুভপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলমগীর কবির মজুমদার ওরফে লুঙ্গি আলমকে তার এক সহযোগী নজরুল ইসলাম বাবরসহ গ্রেফতার করেছে সিআইডি পুলিশ। শুক্রবার দুপুরে সিআইডি কুমিল্লা পুলিশের একটি টিম তাদের জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকা থেকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির এসআই হুমায়ুন কবির।

জানা গেছে, আলমগীর কবির মজুমদার প্রকাশ লুঙ্গি আলম ও তার কয়েক সহযোগী একটি খ্যাতনামা আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থেকে একসময়ে প্রতারণা ও বিভিন্ন মাধ্যমে জাল জালিয়াতি করে ওই প্রতিষ্ঠানে রক্ষিত জনগণের প্রায় শত কোটি টাকা আত্মসাত করে দীর্ঘদিন পলাতক ছিলেন। এ ঘটনায় তার বিরুদ্ধে সম্প্রতি ৫ কোটি ৫০ লাখ টাকার একটি মামলা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় দায়ের করা হয় । এ মামলাটি পরে সিআইডিতে হস্তান্তর করা হয়। শুক্রবার দুপুরে সিআইডি পুলিশের একটি টিম তাদের জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকা থেকে গ্রেফতার করে কুমিল্লা সিআইডি অফিসে নিয়ে আসা হয়। গ্রেফতারকৃত আলমগীর চৌদ্দগ্রাম উপজেলার পাশাকোট গ্রামের মৃত কালা মিয়া মজুমদারের ছেলে ও নজরুল ইসলাম বাবর উপজেলার ফাল্গুনকরা গ্রামের রমিজ উদ্দিনের ছেলে।

এছাড়া আত্মসাতকৃত টাকা পরিশোধের নিমিত্তে ওই প্রতিষ্ঠানের কর্ণধারের নামে আলমগীর কবির ঢাকা ব্যাংকে তার হিসাব নং- ২১৪২৫৫১৪৮২৮ চেক নং- ৬১২৭১৯৪ মূলে ৭৫ কোটি টাকার একটি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে তার হিসাব নং- ০৭৫০৩১০০১৯৬৭৪ থেকে চেক নং- ৩৭৯৪৩৮৪ চেক মূলে ৫৮ কোটি ৪৫ লাখ ৫০ হাজার টাকার একটি, একই ব্যাংকের একই হিসাব নম্বরের চেক নং-৩৮৯৪৩৯০ মূলে ১৩ কোটি ২৮ লাখ ৪৮ হাজার টাকার আরও একটি চেক প্রদান করেন বলে জানা গেছে।

অভিযোগে জানা গেছে, ওই আর্থিক প্রতিষ্ঠানের জনগণের উক্ত টাকা পরিশোধ না করে আলমগীর কবির বিভিন্ন সময়ে টালবাহানার আশ্রয় নেন এবং পলাতক থাকেন। তাকে গ্রেফতারের পর চেকের মাধ্যমে দেয়া বাকি টাকা ও উদ্ধারে আদালতে মামলা দায়ের করা হবে বলে জানা গেছে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM