1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Azmul Aziz : Azmul Aziz
  3. musa@informationcraft.xyz : musa :
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন

বৃহস্পতিবারও লেনদেনের শুরুতেই ধসের মধ্যে পড়েছে দেশের শেয়ারবাজার

  • সময় বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৩৩ বার দেখা হয়েছে

আগের কার্যদিবসের মতো বৃহস্পতিবারও লেনদেনের শুরুতেই ধসের মধ্যে পড়েছে দেশের শেয়ারবাজার। মাত্র আধঘণ্টার লেনদেনেই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচকের বড় ধরনের পতন হয়েছে।সূচকের বড় পতনের পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে চোখে পড়ার মত। সেই সঙ্গে লেনদেনেও ধীর গতি দেখা দিয়েছে।

এদিন শেয়ারবাজারে লেনদেন শুরু হতেই ব্যাংক, বীমাসহ অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার দামে পতন হয়।এতে ২ মিনিটের লেনদেনেই ডিএসইর প্রধান সূচক ৩৮ পয়েন্ট পড়ে যায়। লেনদেনের সময় গড়ানোর সঙ্গে সঙ্গে পতনের মাত্রা বাড়তে থাকে। এতে ধসে রূপ নিয়েছে শেয়ারবাজার।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১ ঘণ্টার লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৩ পয়েন্ট পড়ে গেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ১৪ পয়েন্ট আর ডিএসই-৩০ সূচক কমেছে ৩১ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া মাত্র ২৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৮৭টির। আর ৪০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৮৪ কোটি ৫৮ টাকা।অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৮ পয়েন্ট কমেছে। লেনদেন হয়েছে ২ কোটি ৫৩ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৭৮ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১০টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM