1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
সর্বশেষ :
ইফতার বিতরণ করলো আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ আরএমজি প্রফেশনালস্ এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ- গাজীপুরে এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল গ্রীষ্মকাল আসছে : তীব্র গরমে সুস্থ থাকতে যা করবেন ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, সুনামি সতর্কতা ঈদের আগে সব সেক্টরের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি এবি পার্টির সালমান খান এবার কি বচ্চন পরিবার নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ঐশ্বরিয়া? আমার ও দেশের ওপর অনেক বালা মুসিবত : ইউনূস লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন?

ব্রাজিলে করোনায় একদিনে ৪১৯৫ মৃত্যুর রেকর্ড

  • সময় বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ১০৯৯ বার দেখা হয়েছে

প্রথমবারের মতো করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪ হাজার ১৯৫ মৃত্যু দেখলো ব্রাজিল। একইসঙ্গে করোনাভাইরাসের সংক্রমণের হার বাড়ছে খুবই দ্রুত।বিবিসি এক প্রতিবেদনে জানায়, দেশটির হাসপাতালগুলোতে এখন ঠাঁই নেই অবস্থা। কিছু শহরে চিকিৎসার জন্য অপেক্ষায় থেকে রোগী মারা যাচ্ছেন এবং অনেক জায়গায় স্বাস্থ্য ব্যবস্থা একদমই ভেঙে পড়েছে।ইতিমধ্যে ল্যাটিন আমেরিকার দেশটিতে ৩ লাখ ৩৭ হাজার মানুষ মারা গেছে,পরিসংখ্যানে যুক্তরাষ্ট্রের পরেই তাদের অবস্থান।

Thank you for reading this post, don't forget to subscribe!

কিন্তু ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো ক্রমাগতই লকডাউনের বিরোধিতা করে যাচ্ছেন। তার যুক্তি, অর্থনৈতিকভাবে দেশ আক্রান্ত হলে এর প্রভাব ভাইরাসের চেয়ে বেশি খারাপ হবে। এমনকি স্থানীয় কিছু কর্তৃপক্ষের জারি করা নিষেধাজ্ঞা তুলে দেওয়ারও চেষ্টা করছেন তিনি।
মঙ্গলবার বাসভবনের বাইরে সমর্থকদের উদ্দেশে বক্তৃতাকালে বলসোনারো কোয়ারেন্টাইনের সমালোচনা করেন। তার মতে, নিভৃতবাসের সঙ্গে স্থুলতা ও বিষণ্নতার সংযোগ আছে, যা বেকারত্বের দিকে নিয়ে যায়।তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪ হাজার ১৯৫ জনের মৃত্যু নিয়ে কোনো মন্তব্য করেননি বলসোনারো।

ব্রাজিলের ১ কোটি ৩০ লাখের বেশি মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুধু মার্চেই ৬৬ হাজার ৫৭০ জন মানুষ মারা গেছে, যা আগের মাসিক রেকর্ডের চেয়ে দ্বিগুণের বেশি।এ দিকে দেশটিতে করোনাভাইরাসের ৯২টি ধরন চিহ্নিত হয়েছে। এর মধ্যে রয়েছে পি.ওয়ান বা ব্রাজিল ভ্যারিয়্যান্ট, যা মূল স্ট্রেইনের চেয়ে আরও বেশি সংক্রামক। ধারণা করা হচ্ছে, ২০২০ সালে নভেম্বরে আমাজনে এর উৎপত্তি। এর পর দ্রুতই প্রদেশের রাজধানী মানাউশে ছড়িয়ে পড়ে ভয়াবহ রূপ ধারণ করেছে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »