1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৪৩ অপরাহ্ন
সর্বশেষ :
ইতিহাসে ডিসেম্বর ২ প্রথম প্রথম ভারতীয় বাঙালি বিমানচালক, ইন্দ্রলাল রায় জন্মগ্রহণ করেন । ইতিহাসে ডিসেম্বর ১ চলচ্চিত্রাভিনেতা, সুরকার, গায়ক, চলচ্চিত্র নির্মাতা খান আতাউর রহমান মৃত্যুবরণ করেন কমোড কেন ক্ষতিকর তা বুঝতে মলত্যাগের স্বাভাবিক প্রক্রিয়াটি আগে জানতে হবে টয়লেটে হাই কমোড লাগিয়ে কি আমরা জাতে উঠলাম, নাকি জাত হারালাম? হাই কমোডে মলত্যাগের অভ্যাস কেন এতো ক্ষতিকর? ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম মেফতাউল ইউপি চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের ঋতু ইতিহাসে নভেম্বর ৩০ স্যার জগদীশ চন্দ্র বসু জন্মগ্রহণ করেন পরচুলায় শতকোটি ডলারের হাতছানি এই শিক্ষাপ্রতিষ্ঠানকে পৃথিবীর যে-কোনো দেশের সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে তুলনা করা যায়

চট্রগ্রামের ছাত্রলীগকর্মী তপুর ‘ফ্রি মুদির দোকান’

  • সময় বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ২৫১ বার দেখা হয়েছে

সরকারের কঠোর বিধিনিষেধের কারণে নিম্নআয়ের মানুষ ঘরবন্দি। তাদের আয়-রোজগারের পথ বন্ধ। সেই নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগকর্মী তোসাদ্দেক নূর চৌধুরী তপু। তার ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুরে বুধবার (১৪ এপ্রিল) থেকে চালু হয়েছে ভ্রাম্যমাণ ‘ফ্রি মুদির দোকান’। তোসাদ্দেক নূর চৌধুরী তপু বলেন, করোনাভাইরাসের কারণে সরকার কঠোর বিধিনিষেধ দিয়েছে। এতে করে যারা নিম্ন আয়ের মানুষ তাদের আয় রোজগার একদমই কমে গেছে। তাই এসব মানুষের কথা চিন্তা করে ফ্রি মুদির দোকান চালু করেছি। কঠোর বিধিনিষেধের প্রতিদিন বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত চালু থাকবে দোকানটি।এখানে ৩০ রকমের মুদি পণ্য আছে। তিনি জানান,এক ব্যক্তি দুই কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি তেলসহ যে কোনো পাঁচটি আইটেম নিতে পারবে। তার জন্য কোন টাকা দিতে হবে না।

এখানে পাওয়া যাবে চাল, ডাল, তেল, লবণ, আটা, ময়দা, সুজি, চিনি, সেমাই, ন্যুডলস, চিড়া, পেঁয়াজ, আদা, রসুন, হলুদ ইত্যাদি। তপুর ফ্রি দোকান থেকে বিকেল সাড়ে তিনটার দিকে পাঁচ ধরনের পণ্য নিয়েছেন জাহানারা বেগম। তিনি বলেন, এই সময়ে ফ্রিতে চাল, আলু, তেল ফ্রি-তে পেয়ে অনেক ভালো লাগছে। বর্তমানে ছাত্রলীগের কোনো পদে না থাকা তপু জানান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নির্দেশনায় শ্রমজীবী মানুষের জন্য তিনি ফ্রি মুদি দোকান চালু করেছেন। প্রতিদিনই ভিন্ন ভিন্ন স্থানে ফ্রি মুদির দোকান নিয়ে হাজির হবেন বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার হতে তপুর দোকান থাকবে শুলকবহর এলাকায়৷এবারের মত গত বছরও তিনি চালু করেছিলেন ফ্রি সবজি বাজার।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »