1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
ইফতার বিতরণ করলো আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ আরএমজি প্রফেশনালস্ এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ- গাজীপুরে এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল গ্রীষ্মকাল আসছে : তীব্র গরমে সুস্থ থাকতে যা করবেন ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, সুনামি সতর্কতা ঈদের আগে সব সেক্টরের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি এবি পার্টির সালমান খান এবার কি বচ্চন পরিবার নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ঐশ্বরিয়া? আমার ও দেশের ওপর অনেক বালা মুসিবত : ইউনূস লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন?

চট্রগ্রামের ছাত্রলীগকর্মী তপুর ‘ফ্রি মুদির দোকান’

  • সময় বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ১০৪০ বার দেখা হয়েছে

সরকারের কঠোর বিধিনিষেধের কারণে নিম্নআয়ের মানুষ ঘরবন্দি। তাদের আয়-রোজগারের পথ বন্ধ। সেই নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগকর্মী তোসাদ্দেক নূর চৌধুরী তপু। তার ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুরে বুধবার (১৪ এপ্রিল) থেকে চালু হয়েছে ভ্রাম্যমাণ ‘ফ্রি মুদির দোকান’। তোসাদ্দেক নূর চৌধুরী তপু বলেন, করোনাভাইরাসের কারণে সরকার কঠোর বিধিনিষেধ দিয়েছে। এতে করে যারা নিম্ন আয়ের মানুষ তাদের আয় রোজগার একদমই কমে গেছে। তাই এসব মানুষের কথা চিন্তা করে ফ্রি মুদির দোকান চালু করেছি। কঠোর বিধিনিষেধের প্রতিদিন বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত চালু থাকবে দোকানটি।এখানে ৩০ রকমের মুদি পণ্য আছে। তিনি জানান,এক ব্যক্তি দুই কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি তেলসহ যে কোনো পাঁচটি আইটেম নিতে পারবে। তার জন্য কোন টাকা দিতে হবে না।

Thank you for reading this post, don't forget to subscribe!

এখানে পাওয়া যাবে চাল, ডাল, তেল, লবণ, আটা, ময়দা, সুজি, চিনি, সেমাই, ন্যুডলস, চিড়া, পেঁয়াজ, আদা, রসুন, হলুদ ইত্যাদি। তপুর ফ্রি দোকান থেকে বিকেল সাড়ে তিনটার দিকে পাঁচ ধরনের পণ্য নিয়েছেন জাহানারা বেগম। তিনি বলেন, এই সময়ে ফ্রিতে চাল, আলু, তেল ফ্রি-তে পেয়ে অনেক ভালো লাগছে। বর্তমানে ছাত্রলীগের কোনো পদে না থাকা তপু জানান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নির্দেশনায় শ্রমজীবী মানুষের জন্য তিনি ফ্রি মুদি দোকান চালু করেছেন। প্রতিদিনই ভিন্ন ভিন্ন স্থানে ফ্রি মুদির দোকান নিয়ে হাজির হবেন বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার হতে তপুর দোকান থাকবে শুলকবহর এলাকায়৷এবারের মত গত বছরও তিনি চালু করেছিলেন ফ্রি সবজি বাজার।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »