1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ইফতার বিতরণ করলো আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ আরএমজি প্রফেশনালস্ এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ- গাজীপুরে এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল গ্রীষ্মকাল আসছে : তীব্র গরমে সুস্থ থাকতে যা করবেন ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, সুনামি সতর্কতা ঈদের আগে সব সেক্টরের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি এবি পার্টির সালমান খান এবার কি বচ্চন পরিবার নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ঐশ্বরিয়া? আমার ও দেশের ওপর অনেক বালা মুসিবত : ইউনূস লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন?

গ্রেপ্তার হওয়া আলেমদের মুক্তি দাবি হেফাজত মহাসচিবের

  • সময় বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১০৪১ বার দেখা হয়েছে

সারাদেশে গ্রেপ্তার হওয়া আলেম-ওলামাদের মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর নতুন মহাসচিব আল্লামা নুরুল ইসলাম। মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি তুলে ধরেন। আল্লামা নুরুল ইসলাম বলেন, মিথ্যা ও হয়রানিমূলক মামলায় প্রশাসন সারাদেশে একের পর এক আলেম-ওলামাদের গ্রেপ্তার করছে। পবিত্র রমজান মাসে ওলামায়ে কেরামকে যেভাবে গ্রেপ্তার ও হয়রানি করছে, তা অত্যন্ত দুঃখজনক। আলেম-ওলামারা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওয়ারিশ। তাদের সাথে এ ধরনের আচরণ সরকার, দেশ ও জাতির জন্য কল্যাণকর হবে না। অতএব সরকারকে এসব হটকারী সিদ্ধান্ত পরিহার করে অনতিবিলম্বে গ্রেপ্তারকৃত সকল আলেম-ওলামাদের মুক্তি দেয়া উচিত। তিনি বলেন, গ্রেপ্তারকৃত আলেম-ওলামারা থানায় ও কারাগারে অতি কষ্টে দিন যাপন করছেন। তাদের ইবাদত-বন্দেগিতেও খুবই সমস্যা হচ্ছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

গ্রেপ্তার হওয়া আলেমদের বেশির ভাগই কুরআনের হাফেজ।এ ব্যাপারে সরকারকে তিনি গভীরভাবে ভেবে দেখার অনুরোধ জানিয়েছেন। প্রতি বছর তারা হাজার হাজার মুসল্লিকে নিয়ে তারাবীহ নামাজ আদায় করেন। কিন্তু গ্রেপ্তারের কারণে তাদের থানা ও জেলে দিন কাটাতে হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক। নুরুল ইসলাম আরো বলেন, এই পবিত্র রমজান মাসে আলেমদের একের পর এক রিমান্ডে নেয়া হচ্ছে। একবার রিমান্ড শেষ হলে আরেকবার রিমান্ড দেয়া হচ্ছে। এগুলো অমানবিক আচরণ। পবিত্র রমজান মাসে আলেমদের সাথে এমন অমানবিক আচরণ করবেন না। অবিলম্বে গ্রেপ্তার ও হয়রানি বন্ধ করুন। যারা গ্রেপ্তার হয়েছেন, তাদের মুক্তি দিন। যাদের রিমান্ড দেয়া হয়েছে, তাদের রিমান্ড বাতিল করুন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »