1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Azmul Aziz : Azmul Aziz
  3. musa@informationcraft.xyz : musa :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন

ব্রাজিলিয়ান ও আর্জেন্টাইনের সংস্পর্শে বড় জয় কিংসের

  • সময় শনিবার, ১ মে, ২০২১
  • ২৮ বার দেখা হয়েছে
 দীর্ঘ ৫৩ দিন পর অবশেষে মাঠে ফিরল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল। দ্বিতীয় লেগের প্রথম ম্যাচেই হয়েছে পাঁচ গোল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস ৬-০ গোলে উত্তর বারিধারাকে হারিয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরে এটাই সবচেয়ে বড় ব্যবধানের জয়। দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয় পয়েন্ট টেবিলে সবার উপরে থাকা বসুন্ধরা কিংস ও দশম স্থানে থাকা উত্তর বারিধারা। প্রথম পর্ব শেষেই চ্যাম্পিয়ন হওয়ার পথটা বেশ মসৃণ করে রেখেছে জায়ান্ট বসুন্ধরা। ৩৪ পয়েন্ট তাদের নামের পাশে। আর উত্তর বারিধারার চেয়ে কেন ২৫ পয়েন্ট এগিয়ে বসুন্ধরা, তা বোঝা গেল ম্যাচের শুরুতেই। বসুন্ধরার সবচেয়ে বড় শক্তির জায়গা তাদের বিদেশি খেলোয়াড়রা। বিশেষ করে আর্জেন্টাইন-ব্রাজিলিয়ান কম্বিনেশন।
এই ম্যাচেও দেখা গেল রবসন, অস্কার, জনাথনদের ম্যাজিক। ৩ মিনিটে এগিয়ে যায় কিংস। খালেদ শাফির লম্বা থ্রো থেকে হেডে বল জালে জড়ান আর্জেন্টাইন রাউল অস্কার বেসেরা।৭ মিনিটে ফ্রি কিক থেকে দারুণ শট নিয়েছিলেন কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন। কিন্তু প্রস্তুত ছিলেন উত্তর বারিধারার গোলরক্ষক আজাদ হোসেন। ম্যাচের ১১ মিনিটে ব্যবধান বাড়ায় কিংস। রাউল অস্কারের বাড়িয়ে দেওয়া বলে ফাঁকা জায়গায় বল পেয়ে গোল করেন ব্রাজিলিয়ান জনাথন ফার্নান্দেজ। ১৭ মিনিটে গোল পরিশোধের দারুণ এক সুযোগ পেয়েছিল উত্তর বারিধারা। কিন্তু সফল হতে পারেনি। ২৬ মিনিটে আবারও সুযোগ এসেছিল বারিধারার। কিন্তু এ যাত্রায়ও জালের ঠিকানা খুঁজে পায়নি তারা। ৩০ মিনিটে উত্তর বারিধারার নয়ন মিয়া জোরালো শট নিয়েছিলেন। কিন্তু প্রস্তুত ছিলেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো। উত্তর বারিধারা যখন গোল পরিশোধের চেষ্টায় ব্যস্ত তখন উল্টো ম্যাচে আরও পিছিয়ে পড়ে। ৩৩ মিনিটে রবসনের গোলে স্কোরলাইন ৩-০ করে বসুন্ধরা কিংস। এ নিয়ে এবারের লিগে সর্বোচ্চ ১৩ গোল রবসনের নামের পাশে। ৩৮ মিনিটে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বসুন্ধরা।
তারিক কাজীর শট গোলপোস্টে লেগে প্রতিহত হয়। ম্যাচে যখন তিন গোলে পিছিয়ে বারিধারার ক্লাবটি তখন ৪১ মিনিটে গোলরক্ষক পরিবর্তন করেন তারা। আজাদ হোসেনের পরিবর্তে মাঠে নামেন জসিম উদ্দিন। বসুন্ধরার ৩-০ গোলের লিডে শেষ হয় প্রথমার্ধের খেলা। বিরতি থেকে ফিরেই ব্যবধান কমানোর দারুণ এক সুযোগ পেয়েছিল উত্তর বারিধারা। সুজন বিশ্বাস বসুন্ধরা কিংসকে পরাস্ত করলেও যে শট তিনি নেন তা অনেক দেরি হয়ে যায়। বলা যায় নিশ্চিত এক গোল থেকেই বঞ্চিত হয় উত্তর বারিধারা। তবে ৫৫ মিনিটে আবারও বসুন্ধরার গোল। জনাথন ফার্নান্দেজের গোলে স্কোরলাইন ৪-০ করে কিংস। ম্যাচে এটি জনাথনের দ্বিতীয় গোল। জনাথন দুই গোল করেছেন। রাউল অস্কারই বা বাদ যাবেন কেন। ৬৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন এই আর্জেন্টাইন। ৫-০ গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। এর ফলে এবারের লিগে রবসনের সমান ১৩ গোল রাউল অস্কারের। ইনজুরি সময়ে পেনাল্টি পায় কিংস। রবসন পেনাল্টিতে গোল করে স্কোরলাইন ৬-০ করার পাশাপাশি নিজেকে পুনরায় গোলদাতার তালিকায় শীর্ষে উঠিয়ে নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM