1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ নারী নিয়োগ ডেনিমে বিশ্বের প্রভাবশালীদের তালিকায় বাংলাদেশির নাম নবীজী (স) সবচেয়ে বেশি নিতেন মুখের যত্ন! ইতিহাসে অক্টোবর ১৬ – সমাজসেববক, স্বদেশী আন্দোলনের নেত্রী মনোরমা বসু মাসীমা এর মৃত্যুদিন সৌদি বাদশা ফাহাদ বাংলাদেশের প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীমকে “মুহিব্বুল খায়ের” হিসেবে উপাধিতে ভূষিত ইতিহাসে অক্টোবর ১৫ – বিজ্ঞানী ও একাদশ রাষ্ট্রপতি ড. এ পি জে আব্দুল কালাম জন্মগ্রহন করেন ময়মনসিংহে শ্রমিকদের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ফ্রি মেডিকেল ক্যাম্প গুনাহের শাস্তির জন্যে এসে নিয়ে গেল ঝুড়িভরা খেজুর! ইতিহাসে অক্টোবর ১৪ – খ্যাতনামা রবীন্দ্র বিশারদ পুলিনবিহারী সেন এর মৃত্যুদিন মোস্তফা পুরস্কার পেলেন বাংলাদেশি বিজ্ঞানী

ছুটি-বেতন-বোনাস এর দাবিতে রাস্তায় মিরপুরের গার্মেন্টস শ্রমিকরা

  • সময় শনিবার, ৮ মে, ২০২১
  • ৮০৪ বার দেখা হয়েছে

ইমরানুল ইসলাম (চিপ রিপোর্টার)

ঈদের আগে বেতন-বোনাস পরিশোধ, এক সপ্তাহের ছুটি ও বাড়ি যাওয়ার জন্য পরিবহন চালুর দাবিতে আন্দোলনে নেমেছেন মিরপুরের গার্মেন্টস শ্রমিকরা।

শনিবার (৮ মে) সকালে তারা মিরপুর ১৩ ও ১৪ নম্বর এলাকায় আন্দোলন শুরু করেন। দুপুর ১ টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রমিকরা মিরপুর ১০ নম্বর বাসস্ট্যান্ডে অবস্থান নিয়ে বিক্ষোভ করছিলেন। আন্দোলনরত শ্রমিকরা বলেন, ঈদের আর মাত্র ৫ দিন বাকি। এখনও আমাদের বেতন-বোনাস দেয়া হয়নি। বন্ধের এক বা দুই দিন দিন আগে বেতন-বোনাস দিলে ঈদের কেনাকাটা করা সম্ভব হবে না।

তারা জানান, ঈদের ছুটি তিন দিন ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে পরিবার-পরিজনের কাছে যাওয়া সম্ভব না। সে কারণে ঈদের ছুটির তিন দিনের বদলে সাত দিন করার দাবি জানানো হয়েছে। পাশাপাশি ছুটির মধ্যে বাড়ি যেতে গণপরিবহন চালু রাখার দাবিও জানান শ্রমিকরা।এ আন্দোলনের নেতৃত্ব দেয়া একাধিক শ্রমিক বলেন, আমরা মিরপুরের প্রায় ৩০ থেকে ৩৫ টি গার্মেন্টসের শ্রমিকরা এক হয়ে আন্দোলনে নেমেছি। দাবি আদায় না  হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM