1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

আপনার কাজই নির্ধারণ করবে আপনি কে

  • সময় রবিবার, ৯ মে, ২০২১
  • ১১১৪ বার দেখা হয়েছে

আমরা সবাই কিছু না কিছু কাজ করছি প্রতিনিয়ত – হতে পারে সেটা জ্ঞানার্জনের জন্যে, জীবিকার জন্যে, সংসারের জন্যে বা নিজের জন্যে। যে কাজটাই আমরা করছি সে কাজটা আসলে কীভাবে করা উচিৎ? কাজটাকে কীভাবে দেখা উচিৎ? কীভাবে কাজ করলে স্রষ্টার রহমত যুক্ত হবে? কীভাবে কাজ করলে অভিশপ্ত হবে? এর উত্তর আছে হাদীস শরীফের কর্ম অধ্যায়ে।

Thank you for reading this post, don't forget to subscribe!

আসলে আমাদের কাজগুলো আমাদেরকে পরিশুদ্ধ করে এবং সেটা যে-কোনো কাজ হতে পারে। নবীজী তার জীবনের প্রতিটি ক্ষেত্র এতটা সফলভাবে পরিচালনা করতে পেরেছিলেন কারণ তিনি প্রতিটি কাজকে গুরুত্ব দিয়ে করেছিলেন। এবং তিনি সেভাবেই করেছেন যেভাবে কাজের সাথে স্রষ্টার রহমত যুক্ত হতে পারে।

তাই নিজেকে একটু সময় নিয়ে প্রশ্ন করুন, যে সারাদিন কী কী কাজ করেন আপনি? আপনার কাজগুলোকে আপনি কীভাবে দেখেন? আপনার লক্ষ্য কী? আপনার কাজের সীমাবদ্ধতাগুলো কোথায়?

এরপর হাদীস শরীফে নবীজীর কর্ম নিয়ে বাণীগুলো পড়ুন। যে বাণীগুলো আপনার মনে বিশেষ দাগ কাটে তা চিহ্নিত করুন। নিয়মিত চোখ বুলান – দিনে একবার বা ৩ দিনে একবার বা সপ্তাহে একবার। নবীজীর ফরমুলাগুলোকে আপনার কাজে আপনার পেশায় প্রয়োগ করতে সচেষ্ট হন।

ইনশাল্লাহ, আপনার কাজগুলো আপনাকে বহুদূর নিয়ে যাবে। আপনার সীমাবদ্ধতাগুলোকে আপনি অতিক্রম করতে পারবেন। স্রষ্টা আসলে আপনার চেষ্টাটা দেখবেন। এবং তিনি যে-কোনো উসিলায় আপনার কাজের বহুগুণ প্রতিদান দিতে পারেন।

আপনি চেষ্টা করুন, কর্মে ঝাঁপিয়ে পড়ুন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »