1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

অতীতের সব রেকর্ড ভেঙে ভারতে একদিনে ৪৫২৯ মৃত্যু

  • সময় বুধবার, ১৯ মে, ২০২১
  • ১০৫৮ বার দেখা হয়েছে

কোভিড ১৯-এ বিপর্যস্ত ভারত। আক্রান্ত ও সংক্রমণে রোজ নতুন নতুন রেকর্ড গড়ছে।  গত ২৪ ঘণ্টায় ভারতে চার হাজার ৫২৯ জনের মৃত্যু হয়েছে মহামারিতে।  এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।  এ নিয়ে ভারতে দুই লাখ ৮৩ হাজার ২৪৮ জনের প্রাণহানি ঘটল।

Thank you for reading this post, don't forget to subscribe!

বুধবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই পরিসংখ্যান দিয়েছে দেশটির নির্ভরযোগ্য গণমাধ্যম এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, মৃত্যু বাড়লেও সংক্রমণ কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই লাখ ৬৭ হাজার ৩৩৪ জনকে শনাক্ত করা হয়েছে। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন দুই কোটি ৫৪ লাখ ৯৬ হাজার ৩৩০ জন।  সংক্রমণে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২০ লাখেরও বেশি করোনা টেস্ট করা হয়।  একদিনে টেস্টের দিক থেকে এটা এখন পর্যন্ত সর্বোচ্চ। পাশাপাশি নতুন আক্রান্ত কম হওয়ায় দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা গত কয়েক দিন ধরেই কমতে শুরু করেছে। ভারতে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৩২ লাখ ২৬ হাজার ৭১৯ জন, যা কয়েক দিন আগেও ছিল ৩৭ লাখেরও বেশি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রকাশিত টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এর পর রয়েছে কর্নাটক, কেরালা, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, ছত্তিশগড় ও রাজস্থান।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের সীমান্তবর্তী রাজ্য পশ্চিমবঙ্গে শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৪২৮ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৫ জন।

ভারতে এখন পর্যন্ত প্রায় সাড়ে ১৮ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »