1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

আমার স্বামী সবরকম চেষ্টা করার পরও পুঁজি এবং মানুষের একটু সহায়তার অভাবে কিছু করতে পারছে না। কী করবো?

  • সময় বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৯৮৭ বার দেখা হয়েছে

আমার স্বামী সবরকম চেষ্টা করার পরও পুঁজি এবং মানুষের একটু সহায়তার অভাবে কিছু করতে পারছে না। কী করবো?

কারো সহায়তার অপেক্ষায় থাকলে আপনার স্বামী কখনোই কিছু করতে পারবেন না। পুঁজি এবং সহায়তা তো এমনিতে পাওয়া যায় না। একে আকর্ষণ করতে হয়। নিজের ভেতরের শক্তি এবং বিশ্বাসকে জাগ্রত করতে হয়। আর সেজন্যে প্রয়োজন দৃষ্টিভঙ্গির পরিবর্তন। সেইসাথে অর্জন করতে হবে অন্যদের গ্রহণযোগ্যতা এবং আস্থা। আর পুঁজি তো স্রষ্টাই আপনাকে দিয়ে দিয়েছেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

ইতিহাসের দিকে তাকালে দেখবেন, মস্তিষ্ক নামের এই পুঁজি যিনি যতটুকু ব্যবহার করতে পেরেছেন তিনি ততটুকু সফল হয়েছেন। আসলে জীবন সবসময় শুরু করতে হয় যা আছে তাই নিয়ে। মুক্তিযুদ্ধের কথা ভাবুন। ১৯৭১ সালে যদি আমরা মনে করতাম যে, আমাদের কামান নাই, বিমান নাই, ট্যাংক নাই, সেনাবাহিনী নাই-আগে কামান আসুক, বিমান আসুক, ট্যাংক আসুক, সেনাবাহিনী তৈরি হোক তারপরে মুক্তিযুদ্ধ শুরু হবে। কেয়ামত পার হয়ে যেত, আমরা যে গোলাম ছিলাম সেই গোলামই থাকতাম। সেদিন আমরা কী করেছিলাম? যার যা আছে তা নিয়েই শুরু করেছিলাম এবং যখন কোনো ব্যক্তি বা জাতি যা আছে তা নিয়ে শুরু করে, বিশ্বাস নিয়ে শুরু করে তখন স্রষ্টার করুণা তার ওপরে বর্ষিত হয়। সে-ই জয়ী হয়। নয় মাসের এত অল্প সময়ে আমরা যে স্বাধীন হতে পেরেছিলাম, এটা এই কারণে।

নবীজী (স)-এর কাছে একবার একজন এসে বললো, কদিন ধরে সে খায় নি। নবীজী (স) কিন্তু তাকে ভিক্ষা দেন নি। তিনি তাকে কোনো ব্যাংক দেখিয়ে দেন নি যে, অমুক ব্যাংকে ক্ষুদ্রঋণ দেয়া হয়। তিনি প্রশ্ন করেছিলেন, তোমার ঘরে কী আছে? সে বলেছে, একটা কম্বলই আছে যেটা তার একমাত্র সম্বল। নবীজী (স) বলেছিলেন-ঠিক আছে, কম্বলটি নিয়ে এসো। নিয়ে আসার পর তাকে বললেন, এটা বিক্রি করে অর্ধেক টাকা দিয়ে খাবার কিনতে আর অর্ধেক দিয়ে একটা কুড়াল কিনতে, যাতে জঙ্গলে কাঠ কেটে সে জীবিকা নির্বাহ করতে পারে। অতএব আপনার স্বামীর উচিত হবে দৃষ্টিভঙ্গি পরিবর্তন করা। দৃষ্টিভঙ্গি পরিবর্তন করলে কীভাবে শুরু করতে হবে তা তিনি নিজেই বুঝবেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »