1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:১৬ অপরাহ্ন
সর্বশেষ :
ইতিহাসে ডিসেম্বর ২ প্রথম প্রথম ভারতীয় বাঙালি বিমানচালক, ইন্দ্রলাল রায় জন্মগ্রহণ করেন । ইতিহাসে ডিসেম্বর ১ চলচ্চিত্রাভিনেতা, সুরকার, গায়ক, চলচ্চিত্র নির্মাতা খান আতাউর রহমান মৃত্যুবরণ করেন কমোড কেন ক্ষতিকর তা বুঝতে মলত্যাগের স্বাভাবিক প্রক্রিয়াটি আগে জানতে হবে টয়লেটে হাই কমোড লাগিয়ে কি আমরা জাতে উঠলাম, নাকি জাত হারালাম? হাই কমোডে মলত্যাগের অভ্যাস কেন এতো ক্ষতিকর? ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম মেফতাউল ইউপি চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের ঋতু ইতিহাসে নভেম্বর ৩০ স্যার জগদীশ চন্দ্র বসু জন্মগ্রহণ করেন পরচুলায় শতকোটি ডলারের হাতছানি এই শিক্ষাপ্রতিষ্ঠানকে পৃথিবীর যে-কোনো দেশের সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে তুলনা করা যায়

বিশ্বকাপ বাছাই: নেইমার জাদুতে ব্রাজিলের জয়

  • সময় শনিবার, ৫ জুন, ২০২১
  • ২৫১ বার দেখা হয়েছে

দীর্ঘদিন পর মাঠে ফিরে ইকুয়েডরের বিপক্ষে জয় ছিনিয়ে আনতে অনেকটাই সংগ্রাম করতে হয়েছে ব্রাজিলকে। তবে সংগ্রাম করা লাগলেও শেষ পর্যন্ত লাতিন আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের অবস্থান ধরে রাখতে পারলো দলটি। নিজেদের ঘরের মাঠে ইকুয়েডরের বিপক্ষে ২-০ গোলে জয়ী হয়েছে তিতের দল।

জাতীয় দলের জার্সিতে সুপারস্টার নেইমার যে বরাবরই দুর্বার। আরও একবার তার প্রমাণ পাওয়া গেল। ব্রাজিলের জয়ে গোল করেছেন এ ফরোয়ার্ড খেলোয়াড়। আর অন্য একটি গোল করিয়েছেন রিচার্লিসনকে দিয়ে। আর এই গোলের পেছনে অবদান নেইমারের।

শনিবার (৫ জুন) বাংলাদেশ সময় ভোরে ইকুয়েডর ও ব্রাজিল মুখোমুখি হয় এস্তাদিও বেইরা রিওতে। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত একবারও প্রতিপক্ষ ব্রাজিলকে দমাতে পারেনি ইকুয়েডর। তবে স্বাগতিকরা বেশ কিছু সুযোগ হাতছাড়া করেছেন।

ব্রাজিল কোচ তিতে মূল একাদশে স্ট্রাইকার হিসেবে নেন গ্যাব্রিয়েল বারবোসকে। যে কারণে ম্যাচের ৪১ মিনিটে এর সুফল প্রায় পেয়ে গিয়েছিলেন। তিনি ম্যাচের প্রথমার্ধের শেষদিকে জালে বল পাঠিয়েছিলেন। কিন্তু অফসাইড হওয়ায় গোলশূন্য হয়েই বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ারও ২০ মিনিট পর প্রথম গোল করে দলকে প্রথম লিড এনে দেন রিচার্লিসন। তবে এ গোলটি নেইমার নিজেই ডি-বক্সের বাম থেকে করতে পারতেন। কিন্তু তা না করে বল এগিয়ে নিয়ে গোল নিশ্চিত করান রিচার্লিসনকে দিয়ে। এক গোলের মাধ্যমেই জয়ের পথে হাঁটছিল ব্রাজিল। কিন্তু শেষ দিকে পেনাল্টি পায় তারা। ম্যাচের ৭৬ মিনিটে মাঠে নেমে মাত্র ১০ মিনিটের মধ্যে পেনাল্টি এনে দেন ফিরমিনো। পেনাল্টিতে নেইমারের নেয়া শটটি আটকে ফেলেন ইকুয়েডরের গোলরক্ষক অ্যালেক্সান্ডার ডমিঙ্গেজ। তবে নেইমারের শট নেয়ার আগেই গোল লাইন থেকে বেরিয়ে আসার জন্য বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়বার সুযোগ পান তরুণ ফুটবলার নেইমার। তবে এবার ঠিকই বল জালে জড়িয়েছেন তিনি। এটি ব্রাজিলের জার্সিতে নেইমারের ৬৫তম গোল। নেইমারের জাদুকরি এ গোলের মাধ্যমে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান শক্ত করে ব্রাজিল।

বিশ্বকাপ বাছাইয়ের পাঁচ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট অর্জন করে এখন শীর্ষে ব্রাজিল। এদিকে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা আর পাঁচ ম্যাচের তিনটিতে জয়ী হয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইকুয়েডর।

 

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »