1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:১৮ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয়ে ভর্তির গুচ্ছ পরীক্ষা স্থগিত, আবেদনের সময় বাড়লো

  • সময় শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৩৮ বার দেখা হয়েছে

করোনাভাইরাসের কারণে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার (১১ জুন) বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা ভার্চুয়াল সভা করে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘পরীক্ষা স্থগিত করা হয়েছে। পাশাপাশি ভর্তির জন্য আবেদনের সময় বাড়ানো হয়েছে। আগামী ২৫ জুন পর্যন্ত আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।’

প্রসঙ্গত, আগামী ১৯ জুন থেকে জুলাই মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত তিন দিনে তিনটি বিভাগের এই ভর্তি পরীক্ষা নেওয়ার কথা ছিল। এই পরীক্ষা স্থগিত করা হয়েছে পর্যাপ্ত আবেদন জমা না পড়ার কারণে।

উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘করোনার কারণে অনেক শিক্ষার্থী আবেদন করতে পারেনি। মাত্র সাড়ে ৩ লাখ শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথমবারের মতো  এবার ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা নেওয়ার উদ্যোগ নিয়েছে।  এর আগে সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়  গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা নিয়েছে।

উল্লেখ্য, ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য মোট তিনটি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে একটি পরীক্ষা হবে বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য। দ্বিতীয়টি মানবিকের জন্য এবং তৃতীয়টি ব্যবসায় শিক্ষায় শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত হবে।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »