1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ইফতার বিতরণ করলো আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ আরএমজি প্রফেশনালস্ এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ- গাজীপুরে এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল গ্রীষ্মকাল আসছে : তীব্র গরমে সুস্থ থাকতে যা করবেন ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, সুনামি সতর্কতা ঈদের আগে সব সেক্টরের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি এবি পার্টির সালমান খান এবার কি বচ্চন পরিবার নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ঐশ্বরিয়া? আমার ও দেশের ওপর অনেক বালা মুসিবত : ইউনূস লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন?

মারা গেলেন ৩৯ স্ত্রী, ৯৪ সন্তানের জনক

  • সময় সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৯৪৬ বার দেখা হয়েছে

বিশ্বের বৃহত্তম পরিবারের কর্তা জিয়ংহাকা ওরফে জিয়ন ৭৬ বছর বয়সে মারা গেছেন। ভারতের মিজোরামের এই বৃদ্ধ রোববার রাতে আইজলের এক হাসপাতালে মারা যান। মৃত্যু কালে তিনি ৩৯ স্ত্রী, ৯৪ সন্তান ও ৩৩ নাতি-নাতনি রেখে যান।

Thank you for reading this post, don't forget to subscribe!

ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে হাসপাতালের চিকিৎসক লালরিনথুয়াংগা জাহাউ জানান, ‘জিয়নের ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যা ছিল। ৩ দিন ধরে বাকতাওয়াং গ্রামের বাড়িতেই চিকিৎসা চলছিল তার। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। আনার কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়।’

বাকতাওয়াং গ্রামে একটি চারতলা বাড়িতে পরিবারের সবাইকে নিয়ে থাকতেন জিয়ন। তার বাড়ি ইতিমধ্যে পর্যটকদের কাছে একটা আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে। ২০১১ ও ২০১৩ সালে জনপ্রিয় পত্রিকা ‘রিপ্লে’জ বিলিভ ইট অর নট’-এ স্থান পেয়েছিল এই পরিবার।

জিয়নের মৃত্যুর পরে শোক প্রকাশ করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাংগা, রাজ্যের কংগ্রেস সভাপতি লাল থানহাওলা, জোরাম পিপলস মুভমেন্টের নেতা লালদুহোমা প্রমুখ।

মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, ‘বিশ্বের বৃহত্তম পরিবারের কর্তা জিয়নকে বিদায় জানাচ্ছে মিজোরাম। শান্তিতে থাকুন।’

সূত্র: আনন্দবাজার

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »