1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

আ.লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

  • সময় বুধবার, ২৩ জুন, ২০২১
  • ৮৪৬ বার দেখা হয়েছে

বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। গতবারের মতো এবারও করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে। ফলে ঘরের বাইরের কর্মসূচি কমানো হয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। তিনি বলেন, ‘আওয়ামী লীগের লক্ষ্যই হলো দেশকে জাতির পিতার স্বপ্নের “সোনার বাংলাদেশ” এবং বাঙালিদের বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করা। আমার দৃঢ় বিশ্বাস, দলের মধ্যে শক্তিশালী সাংগঠনিক কাঠামো ও গণতন্ত্রের চর্চা অটুট থাকলে কেউ আমাদের দাবায়ে রাখতে পারবে না।’

৭২ বছরের ইতিহাসে দলটি এই প্রথম পরপর তিন দফা সরকারে আছে। রাষ্ট্রক্ষমতার টানা এক যুগে আওয়ামী লীগ সরকারের নানা অর্জন যেমন রয়েছে, আবার সমালোচনাও রয়েছে। এই সময়ে আওয়ামী লীগ অনেকাংশে আমলানির্ভর হয়ে পড়েছে বলে রাজনৈতিক মহলে আলোচনা আছে। জনগণ থেকে দূরে সরে যাচ্ছে কি না, সেই প্রশ্নও উঠছে।

স্বাধীনতার পর প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে তিন বছর দেশ শাসন করে আওয়ামী লীগ। এরপর ২১ বছর বিরোধী দলে থেকে লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে গেছে দলটি।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »