1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৯:৩২ অপরাহ্ন

যা অনুশীলন করে বাড়াবে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা…

  • সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ২৫৭ বার দেখা হয়েছে

আজকে লকডাউনের সময়টাকে নিজের, পরিবারের, সমাজের কল্যাণে কাজে লাগাতে পারি সে প্রসঙ্গে আমরা একটু আলোকপাত করব।

আমরা ১৮ই মার্চ ২০২০ সালে বলেছিলাম যে ইনশাল্লাহ করোনা আমাদের দেশে সুবিধা করতে পারবে না। তার কারণও আমরা খুব সুস্পষ্টভাবে বলেছিলাম। আমরা সতর্কতা গ্রহণে সবসময়ই অগ্রগামী ছিলাম।

আমরা প্রথমদিনই বলেছিলাম প্রতিদিন সকালে এক কোষ রসুন ২৫/৩০টা কালোজিরা বা আধা চা চামচ কালোজিরা। এক চা চামচ মধু। এটা নিজের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্যে খেতে হবে।

এবং এই রসুন কালোজিরা এবং মধু- এর ঠান্ডা বা করোনা প্রতিরোধ ক্ষমতা এবং নিরাময় ক্ষমতা আজকে সারা পৃথিবীর মানুষের কাছে সুস্পষ্ট। এ ব্যাপারে নতুন কিছু বলার অপেক্ষা রাখে না।

আমরা খুব সুস্পষ্টভাবে এর সাথে বলেছিলাম যে প্রাণায়াম- দমচর্চা করতে হবে। যোগব্যায়াম এবং মেডিটেশন করতে হবে।

নিয়মিত প্রাণায়াম, যোগব্যায়াম, মেডিটেশন। মনোদৈহিক রোগ থেকে শুরু করে শারীরিক রোগ-ব্যাধি প্রতিটি রোগের বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্যে এই চর্চা এই অনুশীলনের কোনো বিকল্প নাই।

আমরা আরো বলেছিলাম সামাজিক একাত্মতা বাড়াতে হবে সমমর্মিতা বাড়াতে হবে। যত একাত্মতা বাড়বে সমমর্মিতা বাড়বে সুস্থ থাকার ক্ষমতা, রোগ প্রতিরোধ ক্ষমতা তত বাড়বে। এবং এর সাথে সর্দি কাশি না থাকলেও দুবেলা রাতে শোয়ার আগে এবং সকালবেলা ঘুম থেকে গরম পানি দিয়ে গড়গড়া করা। এটা আমাদের অভ্যাসে রূপান্তরিত করতে পারি।

এবং এর ফলে শুধু সর্দি-কাশি না, সাইনুসাইটিস জাতীয় সমস্যা থেকেও আপনি অনায়াসে মুক্তি পেতে পারেন। এবং ঠান্ডা লাগার প্রবণতা থেকেও আপনি মুক্তি পেতে পারেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »