1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ নারী নিয়োগ ডেনিমে বিশ্বের প্রভাবশালীদের তালিকায় বাংলাদেশির নাম নবীজী (স) সবচেয়ে বেশি নিতেন মুখের যত্ন! ইতিহাসে অক্টোবর ১৬ – সমাজসেববক, স্বদেশী আন্দোলনের নেত্রী মনোরমা বসু মাসীমা এর মৃত্যুদিন সৌদি বাদশা ফাহাদ বাংলাদেশের প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীমকে “মুহিব্বুল খায়ের” হিসেবে উপাধিতে ভূষিত ইতিহাসে অক্টোবর ১৫ – বিজ্ঞানী ও একাদশ রাষ্ট্রপতি ড. এ পি জে আব্দুল কালাম জন্মগ্রহন করেন ময়মনসিংহে শ্রমিকদের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ফ্রি মেডিকেল ক্যাম্প গুনাহের শাস্তির জন্যে এসে নিয়ে গেল ঝুড়িভরা খেজুর! ইতিহাসে অক্টোবর ১৪ – খ্যাতনামা রবীন্দ্র বিশারদ পুলিনবিহারী সেন এর মৃত্যুদিন মোস্তফা পুরস্কার পেলেন বাংলাদেশি বিজ্ঞানী

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের ছুটিতে ৪০০ বন্দুক হামলা, নিহত ১৫০

  • সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১৯৯ বার দেখা হয়েছে

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের ছুটিতে দেশটির বিভিন্ন স্থানে চার শ’র বেশি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। বন্দুক হামলার এই সকল ঘটনায় অন্তত এক শ’ ৫০ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এই খবর জানায়।

খবরে বলা হয়, শুক্রবার থেকে রোববারের মধ্যে এই বন্দুক হামলার ঘটনাগুলো ঘটেছে। বন্দুক হামলার ঘটনা আরো বাড়তে পারে বলে শঙ্কা করা হয়।

যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক কেন্দ্র ও বৃহত্তম নগরী নিউ ইয়র্কে শুক্রবার থেকে শনিবার মোট ২১টি বন্দুক হামলা ঘটনা ঘটেছে। নিউ ইয়র্কের পুলিশ বিভাগ জানিয়েছে, হামলায় মোট ২৬ জন নিহত হয়েছেন।

তবে গত বছরের তুলনায় এই বছর হামলা ও হতাহতের সংখ্যা কম বলে জানায় পুলিশ। গত বছর মোট ২৫টি বন্দুক হামলার ঘটনায় ৩০ জন নিহত হন।

অপরদিকে শিল্প নগরী ও তৃতীয় বৃহত্তম শহর শিকাগোতে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত বন্দুক হামলার ঘটনায় ৮৩ জন গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে নিহত হয়েছেন ১৪ জন।

শিকাগো পুলিশ জানায়, হামলার ঘটনায় দুই পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তবে তারা শঙ্কামুক্ত রয়েছেন।

বন্দুক হামলার এই ঘটনাগুলো যুক্তরাষ্ট্রে চলে আসা এই প্রকার সহিংসতার ধারাবাহিক সংযোজন। দেশটিতে বন্দুক হামলার জরিপ করা ওয়েবসাইট গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুসারে, প্রতি বছর যুক্তরাষ্ট্রে ১০ হাজারের বেশি লোক বন্দুক হামলায় নিহত হন।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM