1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন

এত নারী নিখোঁজের রহস্য কী?- বাংলাদেশ প্রতিদিন

  • সময় শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১০০ বার দেখা হয়েছে

এত নারী নিখোঁজের রহস্য কী?- বাংলাদেশ প্রতিদিন

গত মঙ্গলবার বাংলাদেশ প্রতিদিনের একটি খবরের শিরোনাম ছিল- এত নারী নিখোঁজের রহস্য কী?

খবরে বলা হয় যে, চলতি বছরের ছয় মাসে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানায় ১৩৯ জন নারী নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে সাধারণ ডায়েরি বা জিডি ও মামলা করেছেন অভিভাবকরা।

একই সময়ে জেলার মতলব উত্তর থানায় ৪৩ জন নারী ও শিশু নিখোঁজ হওয়ার বিষয়ে জিডি করা হয়েছে। চাঁদপুর সদর মডেল থানায় জিডি করা হয়েছে একই সময়ে ৯৭ জন নারী ও কিশোরী নিখোঁজ হওয়ার।

শুধু চাঁদপুরের থানাগুলোতে নয় দেশের অন্যান্য থানাতেও নারী ও কিশোরী নিখোঁজ হওয়ার জিডি এবং মামলার সংখ্যা উদ্বেগজনক। খবরে বলা হয়, এর কারণ অনুসন্ধানে জানা গেছে নানা চমকপ্রদ তথ্য।

সংশ্লিষ্ট থানা পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, নিখোঁজ এসব নারীর মধ্যে অধিকাংশই স্কুল-কলেজের ছাত্রী। আর একটি অংশ প্রবাসীর স্ত্রীর।

তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে ছেলেদের প্রতি আসক্ত হয়ে ঘর ছাড়ছেন। আবার ঘর ছেড়ে অনেকেই হচ্ছেন প্রতারিত ও পাচারের শিকার।

আমরা যদি একটু চিন্তা করি- একটি জেলার তিনটি থানায় যদি এই সংখ্যক কিশোরী স্কুল-কলেজের ছাত্রী এবং প্রবাসীর স্ত্রীরা ঘর ছেড়ে প্রতারণা ও পাচারের শিকার হন, তাহলে সারা দেশে কতগুলো থানা রয়েছে!

প্রত্যেক থানায় যদি গড়ে ৫০-১০০ জন নিখোঁজ, প্রতারণা ও পাচারের শিকার হন, তাহলে এই সংখ্যাটা কত বড় হতে পারে! কত আতঙ্কজনক হতে পারে!

একজন পুলিশ কর্মকর্তা এ প্রসঙ্গে বলেন, নিখোঁজ নারীদের বেশিরভাগই প্রবাসীদের স্ত্রী। সাধারণ মানুষের সবার হাতে হাতে এখন স্মার্টফোন।

তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ইনস্টাগ্রাম ভিগো ভাইবার হোয়াটস অ্যাপ ও টিকটক অ্যাপসহ বিভিন্ন অ্যাপস ব্যবহার করেন। এসবের মাধ্যমে ছেলেদের সঙ্গে যোগাযোগ হয় তাদের। অনেকে বখাটে যুবকদের পাল্লায় পড়ে ঘর ছাড়ছেন।

তিনি আরো বলেন, অনেক ক্ষেত্রে দেখা যায় স্কুল কলেজে পড়া কিশোরীরা ঘর ছাড়ছে।

তারা এই স্মার্টফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলেদের সঙ্গে সহজেই যোগাযোগ করছে। এবং আসক্তি ও নানাবিধ প্রলোভনে পড়ে ঘর ছাড়ছে।

তার মতে করোনা সংক্রমণজনিত কারণে স্কুলগুলোতে অনলাইন ক্লাস হচ্ছে। অনেক অভিভাবক ছেলে-মেয়েদের হাতে স্মার্টফোন তুলে দিয়ে মনে করেন- সন্তানরা অনলাইনে ক্লাস করে। কিন্তু সবার ক্ষেত্রে সেটি হচ্ছে না। প্রযুক্তি ব্যবহার করে অনেক ছেলেমেয়ে নানা অপকর্মে জড়িয়ে পড়ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM