1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ইফতার বিতরণ করলো আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ আরএমজি প্রফেশনালস্ এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ- গাজীপুরে এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল গ্রীষ্মকাল আসছে : তীব্র গরমে সুস্থ থাকতে যা করবেন ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, সুনামি সতর্কতা ঈদের আগে সব সেক্টরের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি এবি পার্টির সালমান খান এবার কি বচ্চন পরিবার নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ঐশ্বরিয়া? আমার ও দেশের ওপর অনেক বালা মুসিবত : ইউনূস লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন?

পুরুষের রূপচর্চার কিছু টিপস |

  • সময় শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৯২২ বার দেখা হয়েছে
সুদর্শন পুরুষ মানেই সুন্দর ত্বক, সুন্দর চুল, সুস্বাস্থ্যের অধিকারী। আর এসব কিছুর জন্য প্রয়োজন নিয়মিত যত্ন, পরিষ্কার, পরিচ্ছন্নতা, ব্যালেন্স ডায়েট ও ভালো একটা ঘুম। ত্বকের যত্নে ছেলেরা এখন অনেক সচেতন। স্যালোনে তারা চুল কাটানোর পাশাপাশি শ্যাম্পু, মেনিকিউর, ব্লিচ, ফেসিয়াল, ম্যাসাজ করছেন। জেনে নিন ছেলেদের রূপচর্চার কিছু উপায়-

বর্তমান  সময়ের ইয়াং জেনারেশন নিজেদের আকর্ষণীয়, সুন্দর করে তোলার ব্যাপারে দারুণ সচেতন। বাস্তব জীবনেও এ চিত্র অদেখা নয়। অনেকের ধারণা, শুধু মেয়েরাই এ ব্যাপারে এগিয়ে। কিন্তু বর্তমানের চিত্র বলে ভিন্ন কথা।

Thank you for reading this post, don't forget to subscribe!

পরিবর্তনটা বেশি দিনের নয়, মাত্র কয়েক বছরের। কিছুদিন আগেও পুরুষের রূপচর্চা ব্যাপারটি অনেকের কাছে হাস্যকর বিষয় ছিল। এখন সে ধারণা সম্পূর্ণ পাল্টেছে। পাল্টেছে বলেই পুরুষরা এটাকে স্বাভাবিকভাবে নিতেও লজ্জাবোধ করছে না। সৃষ্টিকর্তার নিজস্ব সৃষ্টিকে আরো একটু মোহনীয়, আকর্ষণীয় করতে তো দোষ নেই। এক্ষেত্রে নারী-পুরুষের ভেদাভেদই বা কেন থাকবে?

আমাদের দেশের পরিপ্রেক্ষিতে, নারীদের সৌন্দর্যচর্চার ক্ষেত্রে যথেষ্ট সুযোগ এবং অনুকূল পরিবেশ রয়েছে; কিন্তু পুরুষের ক্ষেত্রে তা খুবই সামান্য। এজন্য সহজ উপায়ে পুরুষের রূপচর্চার জন্য কিছু প্রয়োজনীয় টিপস দেয়া হলো:

১) আপনার চোখকে উজ্জ্বল রাখতে- বেগানা নারী থেকে চোখ নামিয়ে নিন, এতে আপনার চোখ ঝকঝকে ও মনপরিশুদ্ধ থাকবে।
২) আপনার চেহারাকে সুন্দর ও উজ্জ্বল করতে- কমপক্ষে দিনে পাঁচ বার অজু করুন।
৩) নিজেকে আত্মবিশ্বাসী দেখাতে- সবসম আল্লাহকে স্মরণ করুন এবং ন্যায়নিষ্ঠ থাকুন।
৪) পৌরুষদীপ্ত চেহারার জন্য- দাঁড়ি বড় করুন, গোঁফছেঁটে রাখুন; নারীসুলভ কমনীয় গাল আপনার জন্য নয়।
৫) একই সাথে মজবুত ও সংবেদনশীল ব্যক্তিত্বের অধিকারী হতে- অন্যায়ের প্রতিবাদ করুন, দুর্বলকে সাহায্য করুন।
৬) নির্ভরযোগ্যতা অর্জন করতে- সত্য কথা বলুন, কথা দিয়ে কথা রাখুন।
৭) হার্টের সমস্যা এড়াতে- যারা আপনাকে কষ্ট দেয় তাদের ক্ষমা করুন।
৮) সুস্থ দেহের জন্য- হালাল ও পরিমিত খাবার খান।
এ ছাড়াও নিয়মিত বিশুদ্ধ পানি পান করতে ভুলবেন না। চলতি সময়ের ইয়াং জেনারেশন নিজেদের আকর্ষণীয়, সুন্দর করে তোলার ব্যাপারে দারুণ সচেতন। বাস্তব জীবনেও এ চিত্র অদেখা নয়। অনেকের ধারণা, শুধু মেয়েরাই এ ব্যাপারে এগিয়ে। কিন্তু বর্তমানের চিত্র বলে ভিন্ন কথা।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »