1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন
সর্বশেষ :
বাংলাদেশিসহ ৫ বিজ্ঞানী পেলেন মুস্তফা সা. পুরস্কার বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক মাথাপিছু আয়ে ভারতকে আবারও ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ নারী নিয়োগ ডেনিমে বিশ্বের প্রভাবশালীদের তালিকায় বাংলাদেশির নাম নবীজী (স) সবচেয়ে বেশি নিতেন মুখের যত্ন! ইতিহাসে অক্টোবর ১৬ – সমাজসেববক, স্বদেশী আন্দোলনের নেত্রী মনোরমা বসু মাসীমা এর মৃত্যুদিন সৌদি বাদশা ফাহাদ বাংলাদেশের প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীমকে “মুহিব্বুল খায়ের” হিসেবে উপাধিতে ভূষিত ইতিহাসে অক্টোবর ১৫ – বিজ্ঞানী ও একাদশ রাষ্ট্রপতি ড. এ পি জে আব্দুল কালাম জন্মগ্রহন করেন ময়মনসিংহে শ্রমিকদের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ফ্রি মেডিকেল ক্যাম্প

ঋণ করে কি কোরবানি হয়?

  • সময় মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ১২৯ বার দেখা হয়েছে

 একটা প্রশ্ন এর মধ্যে একজন করেছিলেন। যে ডিপিএস থেকে লোন নিয়েছেন তিনি। এখন কোরবানি করার জন্যে চাপ দিচ্ছে।

ঋণ করে কোরবানি হয় না!

আসলে ঋণ করে কোরবানি হয় না। আর যখন ডিপিএস থেকে লোন নিচ্ছেন, সে ঋণের আপনার সুদ দিতে হচ্ছে। আপনি ঋণ শোধ করবেন তো সুদসহ, সুদ ছাড়া না। তো আপনি বরং আরো কী হচ্ছেন? গুনাহগার হচ্ছেন। অতএব ঋণ করে কেউ ফুটানি করতে যাবেন না।

ঋণ করে স্ট্যাটাস দেখাতে যাবেন না!

ঋণ করে ফুটানি করবেন, কী হবে? ঋণং কিত্তয়া ঘৃতং পিভেত, যাবজ্জীবন দুঃখে যাবেত। এটা সংস্কৃত প্রবচন।

ঋণং কিত্তয়া মানে হচ্ছে ঋণ করে, ঋণং কিত্তয়া ঘৃতং ঘি কিনে খেলে, পিভেত মানে পান করলে – খেলে, যাবজ্জীবন মানে সারাজীবন দুঃখে যাবে।

অতএব ঋণ করে কেউ ফুটানি করতে যাবেন না। ঋণ করে কী করতে যাবেন না? স্ট্যাটাস দেখাতে যাবেন না। বেলুনের মতো স্ট্যাটাস ফুটা হয়ে যাবে।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM