1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :

২০২১ সালের দাখিল-আলিম পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট

  • সময় বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ১৫১ বার দেখা হয়েছে

এ বছরের দাখিল ও আলিম পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। দাখিল ও আলিম পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী নিয়মিত, অনিয়মিত, আংশিক, প্রাইভেট ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীদের প্রস্তুতির অংশ হিসেবে অ্যাসাইনমেন্ট কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য বলেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

দাখিল ও আলিম পরীক্ষার্থীদের গ্রুপভিত্তিক কোন কোন বিষয়ের কয়টি অ্যাসাইনমেন্ট করতে হবে, তা জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড

দাখিল অ্যাসাইনমেন্ট

২০২১ সালে সাধারণ বিভাগের দাখিল পরীক্ষার্থীদের কোরআন মাজিদ ও তাজভিদ বিষয়ের ৮টি, হাদিস শরিফ বিষয়ের ৮টি, ইসলামের ইতিহাস বিষয়ের বিষয়ের ৮টি অ্যাসাইনমেন্ট করতে হবে। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের হাদিস শরিফ বিষয়ের ৮টি, পদার্থবিজ্ঞান বিষয়ের ৮টি ও রসায়ন বিষয়ের ৮টি অ্যাসাইনমেন্ট করতে হবে। মুজাব্বিদ বিভাগের পরীক্ষার্থীদের কোরআন মাজিদ ও তাজভিদ বিষয়ের ৮টি, হাদিস শরিফ বিষয়ের ৮টি, তাজভিদ নসর ও নজম বিষয়ের ৮টি অ্যাসাইনমেন্ট করতে হবে। হিফজুল কোরআন বিভাগের পরীক্ষার্থীদের কোরআন মাজিদ ও তাজভিদ বিষয়ের ৮টি, হাদিস শরিফ বিষয়ের ৮টি ও তাজভিদ বিষয়ে করতে হবে ৮টি অ্যাসাইনমেন্ট।

আলিমের অ্যাসাইনমেন্ট

২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের কোন গ্রুপে কোন কোন বিষয়ের কয়টি অ্যাসাইনমেন্ট করতে হবে, তাও জানিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। সাধারণ বিভাগের শিক্ষার্থীদের কোরআন মাজিদ বিষয়ের ৫টি, হাদিস ও উসুলুল হাদিস বিষয়ের ৫টি, আল ফিকহ প্রথম পত্রের ৫টি ও দ্বিতীয় পত্রের ৫টি, ইসলামের ইতিহাস বিষয়ের ৫টি, বালাগাত ও মানতিক বিষয়ের ৫টি অ্যাসাইনমেন্ট করতে হবে।

বিজ্ঞান বিভাগের আলিম পরীক্ষার্থীদের কোরআন মাজিদ বিষয়ের ৫টি, হাদিস ও উসুলুল হাদিস বিষয়ের ৫টি, পদার্থবিজ্ঞান প্রথম পত্রের ৫টি ও দ্বিতীয় পত্রের ৫টি, রসায়ন প্রথম পত্রের ৫টি ও দ্বিতীয় পত্রের ৫টি অ্যাসাইনমেন্ট করতে হবে। মুজাব্বিদ মাহির বিভাগের শিক্ষার্থীদের কোরআন মাজিদ বিষয়ের ৫টি, হাদিস ও উসুলুল হাদিস বিষয়ের ৫টি, আল ফিকহ প্রথম পত্রের ৫টি, আরবি সাহিত্য বিষয়ের ৫টি, তাজভিদ প্রথম পত্রের ৫টি ও দ্বিতীয় পত্রের জন্য করতে হবে ৫টি অ্যাসাইনমেন্ট।

মাদ্রাসা শিক্ষা বোর্ড বলছে, ২০২১ সালের দাখিল ও আলিম পরীক্ষায় অংশ নিতে এক ও দুই বিষয়ে অকৃতকার্য পরীক্ষার্থীদের শুধু ফেল করা বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে। চতুর্থ বিষয়ের ফেল করা শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে না।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM