1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০১:৩৪ অপরাহ্ন
সর্বশেষ :

এডিস মশার উৎপত্তিস্থলের ছবি দিলেই মিলবে পুরস্কার

  • সময় সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ১২৭ বার দেখা হয়েছে

মোবাইল অ্যাপস ‘সবার ঢাকা’–র মাধ্যমে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশার উৎপত্তিস্থল সম্পর্কে তথ্যবহুল ছবি সরবরাহ করলে মিলবে পুরস্কার। ছবি সরবরাহকারীকে পুরস্কার দেওয়ার এ ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

রাজধানীর বেরাইদ এলাকায় রোববার ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের লক্ষ্যে সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন মেয়র আতিকুল। এ সময় তিনি ছবি সরবরাহকারীকে পুরস্কার প্রদানের ঘোষণা দেন। নাগরিক সেবা নিশ্চিত করতে চলতি বছরের জানুয়ারিতে মোবাইল অ্যাপস ‘সবার ঢাকা’ চালু করেছে ডিএনসিসি।

নিজেদের বাসাবাড়িতে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, চিপসের খোলা প্যাকেট, বিভিন্ন ধরনের খোলা পাত্র, ছাদ কিংবা অন্য কোথাও যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে, সেদিকে খেয়াল রাখতে নগরবাসীর প্রতি আহ্বান জানান মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, নিজ নিজ এলাকার ওয়ার্ড কাউন্সিলরের দপ্তরে অব্যবহৃত কমোড ও গাড়ির পুরোনো টায়ার জমা দিতে পারবেন নগরবাসীরা। প্রতিটির জন্য মিলবে ৫০ টাকা। আর ডাবের খোসা, রঙের কৌটা ও চিপসের প্যাকেটের জন্য ৫ টাকা করে পুরস্কার দেওয়া হবে।

এ সময় মেয়র আরও বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধে প্রত্যেককে সঠিকভাবে মাস্ক পরাসহ সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। সুস্থতার জন্য সুস্থ পরিবেশ নিশ্চিত করতে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পুরস্কার’ স্লোগান বাস্তবায়ন করতে হবে।

নগরবাসীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডেঙ্গু ও চিকুনগুনিয়াবিরোধী বিভিন্ন ব্যানার ও ফেস্টুনে দিয়ে সাজানো ট্রাকে করে ডিএনসিসির বিভিন্ন এলাকা সরেজমিনে পরিদর্শন করেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM