1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন

অধ্যাপক ড. মাইনুল হকের আন্তর্জাতিক সম্মাননা লাভ

  • সময় সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৮ বার দেখা হয়েছে

ইউনিভার্সিটি পার্তাহানান ন্যাশনাল মালয়েশিয়ার মেডিসিন অ্যান্ড ডিফেন্স হেলথ ফ্যাকাল্টির অধ্যাপক ড. মাইনুল হক সম্প্রতি চারটি গোল্ডেন রিসার্চ ক্যাটাগরির মধ্যে তিনটিতে ১. গোল্ডেন হ্যান্ড কিউ১-২০২০ (সেরা জার্নালগুলোর মধ্যে সেরা প্রাবন্ধিক), ২. গোল্ডেন আর্টিকেলস (২০২০ সালে সবচেয়ে বেশি প্রচারিত শীর্ষ গবেষক) এবং ৩. গোল্ডেন ট্যালেন্টসে (২০২০ সালে সর্বোচ্চ অর্জনকারী) পুরস্কৃত হয়েছেন।

অধ্যাপক ড. মাইনুল হক বাংলাদেশের একজন স্বনামধন্য চিকিৎসক। তিনি ১৯৮৫ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস অর্জন করেন। পরবর্তী সময়ে তিনি ইনস্টিটিউট অব পোস্ট গ্র্যাজুয়েট মেডিসিন অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট (আইপিজিএম অ্যান্ড আর), শাহবাগ (মেডিকেল ফার্মাকোলজি), ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মাকোলজিতে মাস্টার অব ফিলোসফি (এমফিল) ডিগ্রি সম্পন্ন করেছেন এবং সেই সঙ্গে যুক্তরাজ্য থেকে এফআরসিপি, এমএসসি ও সিআইডিটিটি সম্পন্ন করেন।

ড. মাইনুল হক যুক্তরাজ্যের রয়েল কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস, গ্লাসগো অ্যান্ড এডিনবার্গ, যুক্তরাজ্য উভয় বিশ্ববিদ্যালয় থেকেই এফআরসিপি ডিগ্রি অর্জন করেন। প্রফেসর ড. মাইনুল হকের চিকিৎসা বিভাগের বিভিন্ন বিষয়ে ৩৪২টি মৌলিক গবেষণা, পর্যালোচনা, প্রবন্ধ ও সম্পাদকীয় রয়েছে। ৩৬ বছর ধরে তিনি চিকিৎসাবিজ্ঞানের বিভিন্ন বিষয়ে নিরলস গবেষণায় আত্মনিয়োগ করেছেন। পাশাপাশি ৩১ বছর ধরে শিক্ষকতা করছেন। তিনি ২০২১ সালে ফার্স্ট প্রাইজ পাবলিকেশন কনটেস্ট ৩-এ প্লাটিনাম অ্যাওয়ার্ড এবং ২০২০ সালে ফার্স্ট প্রাইজ পাবলিকেশন কনটেস্ট ২-এ অ্যাওয়ার্ড লাভ করেন। (বিজ্ঞপ্তি)

সূত্র : বণিকবার্তা (১২ সেপ্টেম্বর, ২০২১)

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »