1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৪৯ অপরাহ্ন

কর্মক্ষেত্রে দুর্ঘটনা কমিয়ে আনতে শ্রমিকদের প্রশিক্ষণ প্রদান

  • সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৫০৩ বার দেখা হয়েছে

ময়মনসিংহ প্রতিনিধি: আনোয়ার সাদাত

কর্মক্ষেত্রে মারাত্মক ও মারাত্মক নয় এমন দুর্ঘটনা কমিয়ে আনতে গতকাল ০৪/১০/২০২১ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ময়মনসিংহ উপমহাপরিদর্শকের কার্যালয় কর্তৃক ভালুকা উপজেলার আরএমজি সেক্টরের ক্রিস্টাল মার্টিন এ্যাপারেলস বাংলাদেশ লি: এর শ্রমিকদেরকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। উল্লেখ্য যে, টেকসই উন্নয়ন অভীষ্টসমূহ (SDGs) এর ইন্ডিকেটর ৮.৮.১ এ কর্মক্ষেত্রে মারাত্মক ও মারাত্মক নয় এমন দুর্ঘটনায় আহত হবার হার কমিয়ে আনার নির্ধারিত  লক্ষ্য অর্জনে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর মূখ্য দপ্তর (Lead Department) হিসেবে কাজ করছে। এ লক্ষ্য অর্জনে ইতোমধ্যে ময়মনসিংহ উপমহাপরিদর্শকের কার্যালয় কর্তৃক প্রণীত বাৎসরিক প্রশিক্ষণ  ক্যালেন্ডারে বিভিন্ন সেক্টরের শ্রমিক- মালিক-মালিক প্রতিনিধিদেরকে প্রশিক্ষণ প্রদানের জন্য কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।  উল্লিখিত কর্মপরিকল্পনার  অংশ হিসেবে  আজ শ্রমিকদেরকে প্রশিক্ষণ প্রদান করা হয়।  এ প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে দপ্তরের উপমহাপরিদর্শক বুলবুল আহমেদ মহোদয় উপস্থিত থেকে শ্রমিকদেরকে প্রশিক্ষণ  প্রদান করেন।

প্রশিক্ষণার্থী শ্রমিকদেরকে এসডিজি’র ইন্ডিকেটর ৮.৮.১ বাস্তবায়নের লক্ষ্যে তথা কর্মক্ষেত্রে দুর্ঘটনার হার কমিয়ে আনতে সতর্কতার সাথে কাজ করতে পরামর্শ প্রদান করা হয়।

প্রশিক্ষণ শেষে কর্মক্ষেত্রের নিরাপত্তা বিষয়ে সচেতনতা সৃষ্টিতে নিজ নিজ কাজের স্থান, কাজের উপকরণে লাগিয়ে রাখতে বিভিন্ন প্রকার সতর্কতামূলক বক্তব্য সম্মলিত স্টিকার প্রশিক্ষণার্থী শ্রমিকদের হাতে তুলে দেওয়া হয়।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »