1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

গাড়িচাপায় কৃষক হত্যায় অবশেষে মন্ত্রীপুত্র গ্রেপ্তার

  • সময় রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ২১৪ বার দেখা হয়েছে

ভারতের উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে গাড়িচাপায় কৃষক হত্যার মামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রকে অবশেষে গ্রেপ্তার করা হয়েছে। আজ রোববার এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গতকাল শনিবার লখিমপুর খেরিতে ১২ ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদের পর আশিসকে গ্রেপ্তার করা হয়। পুলিশ বলেছে, জিজ্ঞাসাবাদে আশিস উত্তর এড়ানোর চেষ্টা করেছেন। জিজ্ঞাসাবাদে তিনি সহযোগিতা করেননি।

গত রোববার লখিমপুর খেরিতে গাড়িচাপায় চার কৃষককে হত্যার ঘটনা ঘটে। আশিস মিশ্র গাড়িচাপায় কৃষকদের হত্যা করেন বলে অভিযোগ ওঠে। তবে তিনি ও তাঁর বাবা এই অভিযোগ অস্বীকার করেন। কৃষক হত্যার ঘটনায় মামলা হওয়ার পাঁচ দিন পর গতকাল রাতে আশিসকে গ্রেপ্তার করা হয়।

আশিসের বিরুদ্ধে যে অভিযোগ, তাতে তাঁকে তাৎক্ষণিকভাবে গ্রেপ্তার করার কথা ছিল। কিন্তু তাঁকে গ্রেপ্তারে গড়িমসি করা হচ্ছিল। তাই এ নিয়ে প্রশ্ন ওঠে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয়ের কারণে তাঁর ছেলে আশিসকে বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। এমনকি গ্রেপ্তারের এক দিন আগেও তিনি পুলিশি সমনে সাড়া দেননি।

উত্তর প্রদেশ পুলিশের শীর্ষ সূত্রের তথ্যমতে, রোববারের গাড়িচাপার ঘটনার সময় আশিস ঠিক কোথায় ছিলেন, সে ব্যাপারে তিনি স্পষ্ট ব্যাখ্যা দিতে পারেননি।

লখিমপুর খেরির ঘটনা তদন্তে রাজ্য সরকারের কড়া সমালোচনা করেন ভারতের সুপ্রিম কোর্ট। এ মামলা নিয়ে শুনানির দ্বিতীয় দিনে গত শুক্রবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রমনা প্রবল অসন্তোষ প্রকাশ করে বলেন, শুধু বড় বড় কথাই শোনা গেছে। কাজের কাজ কিছুই হয়নি। স্বাভাবিক মামলায় পুলিশ যেভাবে কাজ করে, এ ক্ষেত্রেও যেন তেমনই হয়। নইলে দশেরার পর আদালত খুললে ব্যবস্থা নেওয়া হবে।

ভারতের সুপ্রিম কোর্টের এমন তোপের পরই উত্তর প্রদেশ পুলিশ আশিসকে গ্রেপ্তার করে।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »