1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ নারী নিয়োগ

  • সময় শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৯৭৮ বার দেখা হয়েছে

সৌদি সমাজে নারীদের উপস্থিতি বাড়ানোর প্রচেষ্টার অংশ হিসেবে মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদের বিভিন্ন দায়িত্বে ২০০ জনেরও বেশি নারীকে নিয়োগ দেওয়া হয়েছে। ১০ অক্টোবর ২০২১ রিয়াদ আন্তর্জাতিক বইমেলার শেষদিনে হারামাইন প্যাভিলিয়ন পরিদর্শনের সময় মক্কার গ্র্যান্ড মসজিদের ইমাম এবং দুই পবিত্র মসজিদের দেখভালের দায়িত্বে থাকা দ্য জেনারেল প্রেসিডেন্সি অফ হারামাইনের সভাপতি ড. আব্দুর রহমান আল-সুদাইস স্থানীয়দের সঙ্গে সাক্ষাতকালে এই তথ্য দেন। এসময় তিনি মসজিদের বিভিন্ন বিষয় পরিচালনায় নারীদের ভূমিকা ও অংশগ্রহণ নিয়েও কথা বলেন। তিনি বলেন, সৌদি আরবের রাজত্বে নারীদের একটি পরিষ্কার পথ রয়েছে এবং আমরা আমাদের বোনদের মধ্যে যারা ডক্টরেট এবং মাস্টার্স ডিগ্রিধারী তাদের একটি সুযোগ দিয়েছি।

নারীদের ক্ষমতায়ন এবং তরুণদের উৎসাহিত করতে সৌদি ভিশন ২০৩০ অর্জনে সহায়তা করার জন্যে আমরা আমাদের নেতাদের পাশে আছি। নারীরা দ্য জেনারেল প্রেসিডেন্সি অফ হারামাইনের বিভিন্ন পদে ব্যাপক সাফল্য অর্জন করেছেন। গণমাধ্যমের উচিত এই সাফল্যের প্রশংসা করা এবং বিশ্বের সামনে তা তুলে ধরা।

Thank you for reading this post, don't forget to subscribe!

তিনি বলেন, সৌদি রাজতন্ত্র প্রতিষ্ঠায় নারীরা ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন। সৌদি রাজতন্ত্র এবার তার ভিশন ২০৩০-এর মাধ্যমে ইসলামী মূল্যবোধ এবং আমাদের জাতীয় পরিচয়ের সঙ্গে সঙ্গতি রেখে নারীদের ক্ষমতায়নের জন্যে প্রতিশ্রুতিবদ্ধ।

গত আগস্ট মাসে, আল-সুদাইস ড. আল-আনাউদ আল-আবাউদ এবং ড. ফাতিমা আল-রাশাউদকে তার অফিসে সহকারী হিসেবে নিয়োগ করেন। এছাড়া সংগঠনের বিভিন্ন সিনিয়র পদেও অনেক নারীকে নিয়োগ দেওয়া হয়। তিনি বলেন, আমরা নারীদের তাদের ন্যায্য ও পর্যাপ্ত স্থান দিতে চাই, যেমনটা আমাদের ধর্ম আমাদের আদেশ দিয়েছে এবং আমাদের নেতারাও যার প্রয়োগ করেছিলেন।

রিয়াদের বইমেলা মধ্যপ্রচ্যের একটি বৃহত্তম বইমেলা হিসেবে বিবেচিত হয়, যেখানে ১০ দিনে ১০০০ প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করেছে।

সূত্র : দেশ রূপান্তর (১২ অক্টোবর ২০২১)

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »