1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন

জার্মানিতে পুরষ্কার পেল অমিতাভ রেজার ‘রিকশা গার্ল

  • সময় সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৬৮ বার দেখা হয়েছে

জার্মানিতে পুরষ্কার পেল অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘রিকশা গার্ল’ সিনেমাটি। ২৬ তম শ্লিঙ্গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেয় এটি। এসএলএম সর্বোচ্চ পদক (এসএলএম টপ অ্যাওয়ার্ড) জিতে নিয়েছে প্রতীক্ষিত এই সিনেমা। গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন ছবিটির নির্বাহী প্রযোজক মো. আসাদুজ্জামান সকাল। তিনি বলেন, ‘এটি সত্যিই আমাদের জন্যে একটা খুশির সংবাদ। শ্লিঙ্গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনীত চলচ্চিত্রগুলোর মধ্য থেকে পেশাদার বিচারকমণ্ডলী কর্তৃক নির্বাচিত আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ‘রিকশা গার্ল’ সর্বোচ্চ পুরষ্কার পায়।’

১৬ অক্টোবর রাতে এ পুরষ্কার ঘোষণা করা হয়। এ আন্তর্জাতিক উৎসবটি ১৯৯৬ সাল থেকে শিশু কিশোরদের জন্যে নির্মিত চলচ্চিত্র থেকে বাছাই করে বিভিন্ন বিভাগে মনোনয়ন দিয়ে থাকে। চলচ্চিত্রগুলোকে বিভিন্ন প্রতিযোগিতামূলক শ্রেণিতে ভাগ করা হয়েছে। ৭৭টি ফিচার ফিল্ম এবং ১১৬টিরও বেশি শর্ট ফিল্ম বিভিন্ন ক্যাটাগরিতে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছে।

মিতালি পারকিনসের ‘রিকশা গার্ল’কে বড় পর্দার জন্যে তৈরি করেছেন অমিতাভ রেজা চৌধুরী। ছবিটির কেন্দ্রে আছে নাইমা নামের এক কিশোরী। তার বাবা রিকশা চালাত। অসুস্থ হয়ে এখন ঘরেই থাকে। নাইমা মূলত রংতুলি দিয়ে নকশা করে।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমায় নাইমার ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশি তরুণ অভিনয়শিল্পী নভেরা রহমান। নাইমার মায়ের ভূমিকায় অভিনয় করেছেন নভেরার মা মোমেনা চৌধুরী। আরও আছেন চম্পা, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম।

 

সূত্র: দেশ রূপান্তর (১৭ অক্টোবর, ২০২১)

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM