1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
ইফতার বিতরণ করলো আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ আরএমজি প্রফেশনালস্ এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ- গাজীপুরে এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল গ্রীষ্মকাল আসছে : তীব্র গরমে সুস্থ থাকতে যা করবেন ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, সুনামি সতর্কতা ঈদের আগে সব সেক্টরের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি এবি পার্টির সালমান খান এবার কি বচ্চন পরিবার নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ঐশ্বরিয়া? আমার ও দেশের ওপর অনেক বালা মুসিবত : ইউনূস লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন?

কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরিচ্ছন্নতা করসেবা ও ভর্তি পরীক্ষার্থীদের জন্যে আবাসন সেবা

  • সময় সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৮৪১ বার দেখা হয়েছে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা উপলক্ষে কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টার গত ৪, ৫ ও ৬ অক্টোবর তিন দিনব্যাপী বহুমুখী সেবা কার্যক্রম পরিচালনা করে। এতে চারটি বিষয়ের ওপর গুরুত্ব দেয়া হয়। সেগুলো হলো—

Thank you for reading this post, don't forget to subscribe!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরিচ্ছন্নতা অভিযান

কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টারের মোমেন্টিয়ার এডভোকেট কায়সার পারভেজ মেহেদীর নেতৃত্বে ১৩০ জন স্বেচ্ছাসেবক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন ও রাস্তার পাশে পরে থাকা কাগজ, প্লাস্টিক বোতলসহ আবর্জনা পরিষ্কার করার অভিযানে অংশ নেন। ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখার মধ্য দিয়ে পরীক্ষা চলাকালে সকলের স্বাস্থ্য-সুরক্ষায় নিশ্চিত করা হয়।

স্বেচ্ছাসেবক দলে ছিলেন বিভিন্ন বয়সী স্কুল ও কলেজের শিক্ষার্থী, গৃহিণীসহ নানা পেশার মানুষ। এ-ছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএস-র শিক্ষক ড. মোস্তফা কামাল, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলীম, রাজশাহী কলেজের অধ্যাপক ড. মাসুদুল হক সিদ্দিকী স্বেচ্ছাসেবকদের সাথে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন।

মহিলা হলগুলোতে ফগার মেশিনে মশা নিধন অভিযান

রাজশাহী বিশ্ববিদ্যালয় দীর্ঘদিন বন্ধ থাকায় পরিচ্ছন্নতার পাশাপাশি প্রয়োজন পড়ে মশা নিধনের। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ছয়টি মহিলা হল এবং প্রশাসনিক ভবনে ফগার মেশিন দিয়ে তিন দিনের বিরতিতে দুই দফায় পরিচালিত হয় মশা নিধন কর্মসূচী।

ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস ও স্বাস্থ্যসেবা

ভর্তি পরীক্ষার্থীদের জরুরী স্বাস্থ্যসেবার জন্যে কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টারের পক্ষ থেকে একটি অ্যাম্বুলেন্স সার্ভিসও দেয়া হয়। এর লক্ষ্য ছিল দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ভর্তিচ্ছু ছাত্রছাত্রী ও অভিভাবকদের স্বাস্থ্য-সুরক্ষা। কেউ অসুস্থ হলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস থেকে জানানো মাত্রই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন স্বেচ্ছাসেবীরা।

বিনামূল্যে আবাসন সেবা

এবার ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে আবাসিক হলগুলো বন্ধ থাকায় ভর্তি পরীক্ষার্থী এবং অভিভাবকগণের আবাসন সংকট দেখা দেয়। এ-সময় পদ্মা আবাসিক এবং রাজশাহী সেন্টারে তাদের আবাসনের ব্যবস্থা করে কোয়ান্টাম ফাউন্ডেশন। সেইসাথে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের সকাল ও রাতের খাবার নিশ্চিত করা হয়।

ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর প্রায় দেড় লক্ষ মানুষের পদচারণা সত্ত্বেও কোয়ান্টিয়ারদের তিন দিনব্যাপী একই তৎপরতার কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছিল অন্যান্য সময়ের চেয়ে অধিক পরিচ্ছন্ন। বিভিন্ন বয়সী কোয়ান্টিয়ারদের জন্যেও এ কার্যক্রম ছিল অনন্য একটি অভিজ্ঞতা।

কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টারের এ উদ্যোগকে অভিনন্দন জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এসময় সাত হাজারের বেশি মানুষের কাছে কোয়ান্টাম বুলেটিন পৌঁছে দেয়া হয়।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »